চসিক নির্বাচনে ৯ মেয়র প্রার্থীর মনোনয়ন জমা

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ৯ মেয়র প্রার্থী। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২২০ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৮ জন মনোনয়ন জমা দিয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য জানান চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।

তিনি বলেন, এ বছর মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ২২০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য ৫৮ জন মনোনয়ন জমা দিয়েছেন। চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে আগামী ১লা মার্চ মনোনয়ন ফরম যাচাই বাছাই করা হবে।

মেয়র পদে মনোনয়ন জমা দেয়া ৯ জন হলেন- আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরী, বিএনপির ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, ইসলামী আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলাম, ইসলামী ফ্রন্টের এম এ মতিন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবুল মঞ্জুর, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ এবং স্বতন্ত্র প্রার্থী খোকন চৌধুরী ও মো. তানজিল আবেদিন।

এর আগে সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মেয়র পদে ১১জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৪১ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি। যাচাই-বাছাই ১ মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হবে ৯ মার্চ।

 

টাইমস/আরএ/এইচইউ

Share this news on: