এই ছুটি উৎসবের নয়, ঘরে থাকার: প্রধানমন্ত্রীর মুখ্যসচিব

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে অনেকেই ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে ছুটছেন। সরকারি নির্দেশ উপেক্ষা করে শহর ছেড়ে গ্রামে যেতে মরিয়া মানুষ। অনেকেই এই আপদকালীন ছুটিকে নিয়েছেন উৎসবের আমেজ হিসেবে।

আর তাই প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস জানিয়েছেন, সরকার ঘোষিত এই ছুটি উৎসবের নয়, বরং ঘরে থাকার। ২৪ মার্চ বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, আপদকালীন এই ছুটির সময় সবাই বাড়িতে অবস্থান করুন। কেউ ঘর থেকে বের হবেন না। করোনাভাইরাস নিয়ন্ত্রণে এর থেকে কার্যকর পদ্ধতি এখন কারো জানা নেই। কাজেই প্রধানমন্ত্রীর নির্দেশিত এই পদ্ধতি সবাই মেনে চলুন।

আহমদ কায়কাউস আরও বলেন, সকল নাগরিকের উদ্দেশ্যে একই নির্দেশনা। আপনারা অনুগ্রহ করে কেউ জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না। কর্মস্থলে গিয়ে অবশ্যই সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করবেন। সরকারের নির্দেশনা অনুযায়ী চলতে হবে।

সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনাভাইরাস এখন বৈশ্বিক সংকট। এ সংকট মোকাবিলায় ঐক্যবদ্ধতার বিকল্প নেই। সবাইকে সতর্কতা ও সচেতনতার সঙ্গে এ দুর্যোগ কাটিয়ে উঠতে হবে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: