গাইবান্ধায় আরও দুই নারী করোনায় আক্রান্ত

গাইবান্ধায় আরও দুই নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই দুই নারী যুক্তরাষ্ট্র ফেরত দুই প্রবাসীর সংস্পর্শে ছিলেন বলে জানা গেছে। এ ঘটনার পরে সাদুল্যাপুরে ১৫টি বাড়িকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

শনিবার দুপুরে গাইবান্ধার জেলা প্রশাসক আবদুল মতিন এ তথ্য জানান।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র ফেরত মা ও ছেলের সংস্পর্শে থাকা দুই নারী করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত দুইজনকে পরীক্ষার জন্য আইইডিসিআর এর কাছে পাঠানো হয়েছে। আমরা ধারণা করছি, এই দুই প্রবাসীর মাধ্যমে আরও অনেকেই এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন। যা হয়তো আর কয়েকদিনের মধ্যেই ধীরে ধীরে প্রকাশ পাবে।

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে, শনিবার পর্যন্ত গাইবান্ধায় ২২৫ জন হোম কোয়ারেন্টাইনে (গৃহবন্দি) আছেন। তবে এরই মধ্যে ১৪ দিন অতিক্রম করায় ১৩ জন কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন।

করোনা কন্ট্রোল রুম জানায়, ২২ মার্চ গাইবান্ধায় প্রথম দুইজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। আক্রান্ত দুইজন আমেরিকা প্রবাসী মা ও ছেলে। দেশে ফিরে এই দুই প্রবাসী সাদুল্যাপুর উপজেলায় দুটি বিয়ের দাওয়াত ও উপ-নির্বাচনে ভোট প্রদান করেন। এতে ধারণা করা হচ্ছে, তাদের মাধ্যমে অনেকের শরীরেই এ ভাইরাস ছড়িয়ে পড়েছে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: