রাজশাহীতে ১ এপ্রিল থেকে শুরু করোনা পরীক্ষা

করোনা ভাইরাস শনাক্ত করতে আগামী ১ এপ্রিল থেকে রাজশাহীতে কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এজন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ল্যাব প্রস্তুত করা হচ্ছে।

শনিবার দুপুরে ল্যাব প্রস্তুত কাজ পরিদর্শন করেন রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

জানা গেছে, রামেক হাসপাতালের বায়োলজি বিভাগের চারটি কক্ষে এ ল্যাব প্রস্তুত করা হচ্ছে। এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় করোনা শনাক্তে পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন রামেক হাসপাতালে পৌঁছায়।

পরিদর্শনকালে ফজলে হোসেন বাদশা বলেন, ল্যাব স্থাপন কাজের অগ্রগতি হয়েছে। আপনারা সবাই সিটি মেয়র ও আমার ওপর আস্থা রাখুন। এছাড়া করোনা পরীক্ষার কিট চলে আসছে।

সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, শুক্রবার থেকে করোনাভাইরাস শনাক্তে ল্যাব প্রস্তুত কাজ শুরু হয়েছে। রোববারের মধ্যে পিসিআর মেশিন স্থাপন কাজ শেষ হবে। এরপর পিসিআর মেশিন পরিচালনার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ আসবেন। আমরা আশা করছি, আগামী ১ এপ্রিল থেকে রাজশাহীতে করোনাভাইরাস শনাক্ত কার্যক্রম শুরু হবে।

পরিদর্শনকালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, রামেক হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলী, রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান ও রামেক হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: