কুমিল্লা ইনডোর স্টেডিয়াম ও আ.লীগ অফিসে হবে করোনার চিকিৎসা

করোনা সংক্রমণ হলে চিকিৎসার জন্য কুমিল্লা স্টেডিয়ামের ইনডোর ও মহানগর আওয়ামী লীগের অফিস ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার কুমিল্লা সার্কিট হাউজে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত দেন সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

সভায় আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জনসহ অন্যান্য চিকিৎসক নেতাদের নিয়ে বৈঠক করেছি। আমাদের একশটি আইসোলেশন বেড প্রস্তুত রয়েছে। আমরা সম্ভাব্য হাসপাতালগুলোকে প্রস্তুত রেখেছি।

জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, করোনা প্রতিরোধে আমাদের প্রস্তুতি রয়েছে। ১৬ উপজেলায় আমাদের ৬৪টি আইসোলেশন বেড রয়েছে। এছাড়া জেনারেল হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল রয়েছে। আইসিইউ সেবার জন্য নোয়াপাড়া ফরটিজ হাসপাতালকে নির্ধারণ করা হয়েছে।

জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, যদি কেউ করোনায় আক্রান্ত হয় সেক্ষেত্রে আমরা সেবা প্রদানের জন্য ১৮টি টিম প্রস্তুত রেখেছি। নিম্ন আয়ের লোকদের জন্য প্রথম ধাপে ১০ লাখ টাকার বরাদ্দ এসেছে। কারও খাবারের সংকট হলে হটলাইনে ফোন করলে আমরা পৌঁছে দেবো।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মজিবুর রহমান, বিএমএ'র সভাপতি ডা. আবদুল বাকি আনিস, সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. মোরশেদ আলম, ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদত, ডা. সোহেল প্রমুখ।

 

টাইমস/এইচইউ

Share this news on: