বোয়ালমারীতে অগ্নিকাণ্ডে ২০ দোকান পুড়ে আড়াই কোটি টাকার ক্ষতি

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় অগ্নিকাণ্ডে ২০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা।

মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার সাতৈর ইউনিয়নের সাতৈর বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কিভাবে আগুন লেগেছে তা নিশ্চিত হওয়া যায়নি।

সাতৈর বাজার বণিক সমিতির সভাপতি সৈয়দ সাইদুর রহমান সজল জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারি নির্দেশনা মোতাবেক মার্কেটের দোকানপাট বন্ধ ছিল। বেলা ১১টার দিকে হঠাৎ সাতৈর শাহী জামে মসজিদ পুরাতন মার্কেটে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হতে পারে। পরে ফরহাদ শেখের গ্যাস সিলিন্ডারের দোকান থেকে একাধিক গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটলে আগুন ভয়াবহ রূপ ধারণ করে এবং আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে মুহূর্তেই বিভিন্ন পণ্যের ২০টি দোকান পুড়ে ভস্মীভূত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

বোয়ালমারী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার জাফর শেখ বলেন, এখনই আগুনের সূত্রপাত বা ক্ষয়ক্ষতি নির্ণয় করা সম্ভব হয়নি। তদন্ত শেষে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) আনিচুজ্জামান, বোয়ালমারী থানার ওসি আমিনুর রহমান প্রমুখ। এ সময় উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেয়া হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: