জ্বর-কাশি নিয়ে চট্টগ্রামে আইসোলেশনে থাকা কিশোরের মৃত্যু

জ্বর-কাশি নিয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি এক কিশোরের মৃত্যু হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৭টার দিকে ওই মাদ্রাসা শিক্ষার্থী চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। বিকালে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী মিয়া এ তথ্য জানান।

মৃত কিশোরের বাড়ি কক্সবাজার জেলায়। চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তির আগে সে কক্সবাজার সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিল।

সিভিল সার্জন শেখ ফজলে রাব্বী বলেন, কক্সবাজার সরকারি হাসপাতাল থেকে এক কিশোরকে মঙ্গলবার রাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। বুধবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) পাঠানো হয়েছে। রোগীর বিদেশফেরত কারো সংস্পর্শে থাকার ইতিহাস নেই।

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথ বলেন, ছেলেটি জ্বর ও কাশি নিয়ে কিছুদিন আগে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিল। সেখানে পরীক্ষায় তার নিউমোনিয়া পাওয়া যায়। এরপর উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার ওই কিশোরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে জরুরি বিভাগ থেকেই তাকে পাঠিয়ে দেওয়া হয় জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে সে মারা যায়।

 

টাইমস/এইচইউ

Share this news on: