ত্রাণ বিতরণে অনিয়ম তুলে ধরায় সাংবাদিক পেটালেন চেয়ারম্যান

হবিগঞ্জের নবীগঞ্জে এক সাংবাদিককে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়েছেন আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ও তার লোকজন। এসময় তাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হয়েছেন আরও দুই সাংবাদিক। নিম্ন আয়ের মানুষের মাঝে সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের কথা তুলে ধরায় ওই চেয়ারম্যান সাংবাদিকদের পিটিয়েছেন বলে জানা গেছে। বুধবার বিকালে আউশকান্দি এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, আউশকান্দি বাজারে বিকালে চেয়ারম্যান হারুনের নেতৃত্বে অস্ত্রসহ একদল সন্ত্রাসী দৈনিক প্রতিদিনের সংবাদের উপজেলা প্রতিনিধি সুলতানের ওপর হামলা চালায়। এসময় চেয়ারম্যান হারুন নিজে ক্রিকেট খেলার ব্যাট দিয়ে সুলতানকে পিটিয়ে রক্তাক্ত করেন। তাকে উদ্ধার করতে গেয়ে দৈনিক আমার সংবাদের প্রতিনিধি মুজিবুর রহমান ও চ্যানেল এস এর প্রতিনিধি বুলবুল আহমেদসহ আরও পাঁচজন সন্ত্রাসী হামলার শিকার হন।

পরে স্থানীয়রা সুলতানকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। অপরদিকে, আহত মুজিবুর ও বুলবুল নবীগঞ্জ হাসপাতালে ভর্তি আছেন।

আহত সাংবাদিক বুলবুল আহমেদ বলেন, ‘ইউপি চেয়ারম্যান হারুনের চাল বিতরণের অনিয়ম চিত্র তুলে ধরায় ক্ষিপ্ত হয়ে এই হামলা চালিয়েছেন তিনি। সুলতানকে রক্ষা করতে গেলে আমার ওপরও হামলা করা হয়। এর আগেও চেয়ারম্যান হুমকি দিয়েছিলেন।’

স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি সরকারি ত্রাণ বিতরণ করেন ইউপি চেয়ারম্যান হারুন। কিন্তু ১০ কেজি চাল দেয়ার কথা থাকলেও তিনি নিম্ন আয়ের মানুষের মাঝে ৫ কেজি করে বিতরণ করেন। এ নিয়ে ফেসবুক লাইভে ‘আসুন অসহায় দিনমজুরদের মনের কথা শুনি’ শিরোনামে অসহায় মানুষের বক্তব্যসহ অনিয়মের বিষয়টি তুলে ধরেন সাংবাদিক সুলতান। এরপরই হামলার ঘটনা ঘটে।

তবে, ঘটনার পর থেকে অনিয়মে জড়িত হামলাকারী ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন সাংবাদিকদের ফোন ধরছেন না।

নবীগঞ্জ ইউএনও বিশ্বজিত কুমার পাল বলেন, আহত সাংবাদিকদের হাসপাতালে দেখে এসেছি। এ হামলায় যারাই জড়িত থাকুক তাদের বিরুদ্ধে ব‌্যবস্থা গ্রহণের জন‌্য ইতোমধ্যে বলা হয়েছে।

 

টাইমস/জিএস

Share this news on: