রাজধানীতে আরও দুই সাংবাদিক করোনায় আক্রান্ত

রাজধানী ঢাকায় আরও দুইজন সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের এক সংবাদকর্মী করোনায় আক্রান্ত হন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে তিনজন সংবাদকর্মী প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জানা গেছে, নতুন করে করোনায় আক্রান্ত দুই সাংবাদিকের একজন বেসরকারি যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ও অন্যজন দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার ক্রাইম রিপোর্টার। যমুনা টেলিভিশনের ওই সাংবাদিক রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং অপরজন আইইডিসিআরের পরামর্শে নিজ বাড়িতেই কোয়ারেন্টিনে রয়েছেন।

করোনায় আক্রান্ত দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার সাংবাদিক শুক্রবার দুপুরে জানান, কয়েক দিন ধরে তিনি জ্বর ও কাশিতে ভুগছিলেন। বৃহস্পতিবার তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে গিয়ে পরীক্ষা করার জন্য নমুনা দিয়ে আসেন। আজ শুক্রবার দুপুরে বিএসএমএমইউ থেকে তাকে ফোন করে করোনা পজিটিভ জানিয়ে ঘরে থাকার নির্দেশ দেয়।

আক্রান্ত ওই সাংবাদিক জানান, কয়েক দিন ধরে তিনি বাসাতেই অবস্থান করছিলেন। এর আগে তিনি একদিন মগবাজার এলাকায় গিয়েছিলেন। সেখানে জ্বর ও কাশি আছে এমন একজন সাংবাদিকের সঙ্গে তিনি সাক্ষাৎ করেন। এরপর থেকেই তিনি সর্দি, কাশি ও জ¦রে ভুগছিলেন।

এব্যাপারে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী বলেন, আমাদের একজন সদস্য সাংবাদিকের করোনা পজিটিভ হয়েছে বলে জানতে পেরেছি। আমরা তার প্রয়োজনীয় চিকিৎসাসহ সব ধরনের সহযোগিতা করবো।

এর আগে গত ৩ এপ্রিল ইনডিপেন্ডেট টিভির একজন সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হন। পরে টেলিভিশন কর্তৃপক্ষ তার সংস্পর্শে আসা ৪৭ জনের একটি তালিকা করে তাদের সেলফ আইসোলেশনে পাঠায়।

 

টাইমস/এসএন

Share this news on: