এসএসসিতে সাফল্য দেখিয়েছে আড়াই ফুট উচ্চতার ফারজানা!

শারীরিক প্রতিবন্ধকতা জয় করে এসএসসিতে সাফল্য দেখিয়েছেন ফারজানা আক্তার মনি। তিনি প্রমাণ করেছেন পড়াশোনায় উচ্চতা কোন ফ্যাক্টর নয়। এসএসসিতে জিপিএ-২.১০ পেয়ে উত্তীর্ণ হয়েছে সে। তার এ ফলাফলে খুশি তার পরিবার।

জানা গেছে, ২ ফুট ৯ ইঞ্চি উচ্চতার ফারজানা হাঁটতেও পারে না ভাল করে। তার মুখে খাবার তুলে দেওয়া ছাড়াও সব কাজ করে দেন মা। তারপরেও পড়ালেখা চালিয়ে যাচ্ছে সে। তার এ অদম্য ইচ্ছায় কখনো ছেদ টানেনি পরিবার। এবার বাবার কোলে চড়ে এসে সে এসএসসি পরীক্ষা দিয়েছে নাগেশ্বরীতে আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। তার এ হার না মানার কাহিনী সাড়া জাগিয়েছে এলাকায়। সে উপজেলার কুটি বাগডাঙ্গা গ্রামের ফরমান আলী ও রাবেয়া বেগম দম্পতির মেয়ে।

বাবা ফরমান আলী বলেন, পনের বছর আগে দুই ছেলের পর আমাদের ঘর আলো করে জন্ম নেয় একমাত্র মেয়ে। আমরা আদর করে তার নাম রাখি ফারজানা আক্তার মনি। জন্মের পর তার শারীরিক সমস্যা বোঝা না গেলেও ধীরে ধীরে তা স্পষ্ট হয়। তার শারীরিক বৃদ্ধি ব্যাহত হয়। প্রকাশ পায় অনেক সমস্যা। এখন ১৫ বছর বয়সেও তাকে শিশুর মতো করেই লালন পালন করতে হয়। আমার মেয়েটা তো স্বাভাবিক নয়, পড়ালেখা শিখে সে নিজেকে প্রতিষ্ঠিত করুক এটাই চাওয়া। সে যতদিন পড়তে চায়, ততদিন যেন পড়তে পারে। তার জন্য দোয়া চাই সবার কাছে।

মনি জানায়, পড়ালেখা শিখে সে ভাল একটা চাকরি করতে চায়।

 

টাইমস/জেকে

Share this news on: