কাশ্মিরে টার্গেট কিলিংয়ের শিকার হচ্ছেন বিজেপি নেতারা

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিভিন্ন জেলায় টার্গেট কিলিংয়ের শিকার হচ্ছেন স্থানীয় বিজেপি নেতারা। গত দুই মাসে বিজেপি নেতাদের ওপর অন্তত ৪টি আকস্মিক হামলার ঘটনা ঘটেছে। এসব হামলায় তিন বিজেপি নেতাসহ ৬জন নিহত হয়েছেন।

এমনকি গত দুই দিনে জম্ম-কাশ্মিরের কুলগাম জেলায় দুই বিজেপি নেতাকে গুলি করে হত্যা করেছে দুবৃত্তরা। কাশ্মিরের রাজধানী শ্রীনগর থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে কুলাগাম জেলা বিজেপির সহ-সভাপতি সাজাদ আহমেদের ওপর হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

বুধবার একই জেলায় আরিফ আহমেদ খান নামে আরেক পঞ্চায়েত সদস্য ও বিজেপি নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত কয়েকদিনে জম্ম-কাশ্মিরে বিজেপি নেতাদের ওপর এটি চতুর্থ টার্গেট হামলা।

এর আগে গত মাসে বান্দিপুর জেলার বিজেপি প্রধান শেখ ওয়াসিম ও তার বাবা এবং ভাইকে বান্দিপুর জেলার খুব কাছাকাছি এলাকা থেকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

ওয়াসিম শেখ ও তার বাবা-ভাইয়ের লাশ নিয়ে যাচ্ছেন স্বজনরা

ওয়াসিম শেখের ওপর করা ওই হামলার দায় স্বীকার করেছে রেজিস্ট্যান্ট ফ্রন্ট জম্মু-কাশ্মির নামের একটি নতুন সংগঠন।

তবে জম্ম-কাশ্মিরের পুলিশ ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে জানিয়েছে, স্থানীয় বিজেপি নেতাদের ওপর জঙ্গিদের ক্ষোভ তৈরি হয়েছে। এই ক্ষোভ থেকেই তারা প্রতিশোধমূলক গুপ্তহত্যা চালাচ্ছে। এসব হামলায় জয়শে মুহম্মদ, লস্কর-ই-তৈয়বা এবং হিজবুল মুজাহিদিনের জঙ্গিরা জড়িত।

 

টাইমস/এসএন

Share this news on: