টাইমস আড্ডায় অতিথি হচ্ছেন বিশ্বভারতীর শুভজিৎ চৌধুরী

২২ শ্রাবণ। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যুবার্ষিকী। ১৯৪১ সালের ৬ আগস্ট (১৩৪৮ বঙ্গাব্দের ২২ শ্রাবণ) তিনি ইহলোক ত্যাগ করেন। বাংলা সাহিত্যে রবীন্দ্রনাথের অবদান তুলনাহীন। নোবেলজয়ী কবিগুরু রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুই বাংলায় তার স্মৃতির স্মরণে ব্যাপক আয়োজন হয়ে থাকে। বিশেষ করে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে নেয়া হয় নানা উদ্যোগ।

কিন্তু করোনা মহামারীর এ দুর্যোগে এবার সব আয়োজন থমকে গেছে। অনলাইন মাধ্যমগুলোতে রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম নিয়ে আলোচনা অনুষ্ঠান ছাড়া তেমন আর কোন আয়োজন তেমন চোখে পড়েনি।

সে আলোকে কবিগুরু রবীন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে বহুল প্রচলিত অনলাইন সংবাদ মাধ্যম বাংলাদেশ টাইমস ডট কম। বাংলাদেশ টাইমসের নিউজরুম এডিটর নাবিল জাহাঙ্গীরের সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনায় অংশ নিবেন ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শুভজিৎ চৌধুরী।

‘রুশ অনুবাদে রবীন্দ্রনাথ’ শীর্ষক আড্ডা অনুষ্ঠিত হবে রবিবার। বাংলাদেশের স্থানীয় সময় অনুযায়ী রাত সাড়ে আটটায় ‘বাংলাদেশ টাইমস ৭১’ এর অফিসিয়াল ফেসবুকে টাইমস আড্ডা শিরোনামে এ আলোচনা অনুষ্ঠিত হবে।

 

টাইমস/এসএন

 

Share this news on: