ভোলায় খুঁটিতে বেঁধে গোবর খাইয়ে কৃষককে নির্যাতন, ভিডিও ভাইরাল

ভোলা সদর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এক কৃষককে খুঁটির সাথে বেঁধে গোবর খাইয়ে অমানুষিক নির্যাতনের ঘটনা ঘটেছে। গত ২৫ জুলাই এ ঘটনা ঘটলেও শুক্রবার বিকালে অমানুষিক নির্যাতনের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ছড়িয়ে পড়ার পর তীব্র বিতর্কের সৃষ্টি হয়। পরে শনিবার সকালে ঘটনার সঙ্গে জড়িত রশিদ মল্লিককে আটক করে পুলিশ।

নির্যাতনের শিকার মনসুর নামের ওই কৃষক জানায়, সম্প্রতি জমি নিয়ে ভগ্নিপতি রশিদ মল্লিকের সাথে তার বিরোধ হলে গত ২৫ জুলাই তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর প্রকাশ্যে গরুর খুঁটির সাথে হাত-পা বেঁধে ঘণ্টাব্যাপী তার ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়। এক পর্যায়ে জোর করে তাকে গরুর গোবর খাইয়ে দেওয়া হয়। প্রতিপক্ষ গ্রুপ প্রভাবশালী হওয়ায় এতোদিন ভয়ে তিনি চুপ ছিলেন।

এদিকে শুক্রবার বিকেলে নির্যাতনের ওই ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে টনক নড়ে প্রশাসনের। পরে শনিবার সকালে অভিযুক্ত ব্যক্তিকে আটক করে পুলিশ।

ভোলার ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) রতন কুমার শীল এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনার সাথে জড়িত রশিদ মল্লিক নামের একজনকে আটক করা হয়েছে। অন্যদেরকেও আটকে পুলিশি অভিযান চলছে। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতিও চলছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: