ডিপিএস এসটিএস স্কুল পেলো কেমব্রিজ পিডিকিউ সেন্টারের অনুমোদন

রাজধানী ঢাকার ডিপিএস এসটিএস স্কুল কেমব্রিজ প্রফেশনাল ডেভেলপমেন্ট কোয়ালিফিকেশন (পিডিকিউ) সেন্টার হিসেবে অনুমোদন পেয়েছে। এছাড়া পিডিকিউ সেন্টারের প্রোগ্রাম পরিচালক হিসেবে মনোনীত হয়েছেন স্কুলের নিম্ন মাধ্যমিকের ডিন অব অ্যাকাডেমিকস। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিক্ষক ও শিক্ষাখাতের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের চর্চার ধারাবাহিকতা বজায় রাখতে কেমব্রিজ পিডিকিউ প্রোগ্রামটি ডিজাইন করা হয়েছে, যা তাদের বুদ্ধিবৃত্তিক চিন্তা এবং এর চর্চায় বিশেষজ্ঞদের পরামর্শ ও সহায়তা প্রদান করবে।

এতে আরও বলা হয়েছে, আগামী ১২ আগস্ট থেকে স্কুলের অ্যাকাডেমিকস ডিন কেমব্রিজ ইন্টারন্যাশনাল কর্তৃক আয়োজিত সাত সপ্তাহব্যাপী প্রোগ্রাম লিডার অনলাইন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করবেন। প্রশিক্ষণ শেষে তিনি ডিপিএস স্কুলের শিক্ষক ও অন্যান্যদের জন্য পিডিকিউ প্রশিক্ষণ সংক্রান্ত বিষয়গুলো ডিজাইন করবেন।

এ বিষয়ে ডিপিএস এসটিএস স্কুলের অধ্যক্ষ মধু ওয়াল বলেন, প্রোগ্রামগুলোর মাধ্যমে একজন কেমব্রিজ প্রফেশনাল ডেভেলপমেন্ট সনদ অর্জনকারী শিক্ষক ব্যক্তিপর্যায় ও স্কুলের অগ্রাধিকার, স্কুলভিত্তিক পেশাগত বিকাশে সহায়তা, পেশাগত চিন্তাধারার উন্নয়ন এবং গুণগত পাঠদানের চর্চার উন্নয়ন, পেশাগত শিক্ষণের ক্ষেত্রে আন্তর্জাতিক মানদণ্ড স্থাপন, মূল্যবান সনদ ও পাঠদানে অগ্রগতি এবং পেশাগতভাবে শিক্ষণ কমিউনিটিগুলোকে সহায়তা করার জন্য বিভিন্ন গুণ অর্জন করতে পারবেন। সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি

 

টাইমস/এইচইউ

Share this news on: