লাকসামে অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন নারী

কুমিল্লার লাকসামে গর্ভধারণের সাত মাসের মাথায় শারমিন আক্তার (২৫) নামে এক গৃহবধূ একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন। এর মধ্যে তিনজন ছেলে ও দুজন মেয়ে। বুধবার সকাল পৌনে ১০টার দিকে লাকসাম জেনারেল হসপিটালে অস্ত্রোপচার ছাড়া স্বাভাবিক ভাবে ওই পাঁচ সন্তানের জন্ম দেন তিনি।

শারমিন আক্তার উপজেলার উত্তরদা ইউনিয়নের পোলাইয়া গ্রামের মাদ্রাসা শিক্ষক হাফেজ মাওলানা মিজানুর রহমানের স্ত্রী।

হাসপাতাল সূত্র জানায়, মাত্র সাত মাসের মাথায় শারমিন বাচ্চা প্রসব করেছেন। একসঙ্গে পাঁচ বাচ্চার প্রসবে অনেক ঝুঁকি ছিল। তবে মা সুস্থ থাকলেও ওজন কম হওয়ায় ঝুঁকিতে রয়েছে বাচ্চাগুলো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেনারেল হাসপাতালের ম্যানেজার এমদাদুল হক বলেন, সকাল ৯টার দিকে জরুরি অবস্থায় ওই নারীকে হাসপাতালে ভর্তি করা হয়। তার আধা ঘণ্টা পরই তিনি পাঁচ সন্তানের জন্ম দেন।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক লতিফা আহমেদ লতা বলেন, বাচ্চাদের সুস্থ করে তোলার জন্য চিকিৎসা চলছে। তবে ঝুঁকি থেকেই যাচ্ছে। তাদের ওজন কম হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজের শিশু বিভাগে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

শারমিনের স্বামী হাফেজ মাওলানা মিজানুর রহমান বলেন, এর আগে তার প্রথম সন্তান জন্ম হলেও মারা যায়। বর্তমানে এ পাঁচ সন্তান জন্মলাভে তিনি আনন্দিত। তাদের জন্য তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: