বশেমুরবিপ্রবির চুরি যাওয়া ৩৪ কম্পিউটার উদ্ধার, আটক ২

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরি থেকে হারিয়ে যাওয়া ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়েছে। রাজধানীর বনানীর নতুন এয়ারপোর্ট রোডের হোটেল ক্রিস্টাল থেকে এসব কম্পিউটার উদ্ধার করা হয়।

এসময় চুরির সঙ্গে জড়িত থাকার সন্দেহে হোটেল ক্রিস্টাল-ইন থেকে দুলাল মিয়া এবং হুমায়ুন কবির নামে দুইজনকে আটক করেছে পুলিশ।

বনানী থানার এসআই শাহীন আলম জানান, নতুন এয়ারপোর্ট রোডের হোটেল ক্রিস্টাল-ইন এর ৪০৪ নং কক্ষ থেকে বৃহস্পতিবার রাত ১০ টার দিকে বশেমুরবিপ্রবি’র চুরি যাওয়া ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়। এ ঘটনায় হোটেলের ম্যানেজার দুলাল মিয়া ও হুমায়ুন কবিরকে আটক করা হয়েছে। দুলাল মিয়ার বাড়ি কুমিল্লায় এবং হুমায়ুন কবিরের বাড়ি ময়মনসিংহ।

এসআই শাহীন আলম আরও জানান, এ ঘটনার সঙ্গে গোপালগঞ্জের অধিবাসী ওই হোটেলের মালিক পলাশ শরীফ জড়িত রয়েছেন। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে। এরই মধ্যে উদ্ধার হওয়া কম্পিউটারগুলো গোপালগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে বশেমুরবিপ্রবি কর্তৃক দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা গোপালগঞ্জ সদর থানার এসআই মিজান জানান, রাজধানীর বনানী থানা পুলিশ আমাদের নিকট কম্পিউটারগুলো হস্তান্তর করেছে। এ ঘটনায় দুজন আটক হয়েছে। কম্পিউটার চুরির মুল পরিকল্পনাকারী পলাতক পলাশ শরীফ গোপালগঞ্জের গোপিনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি। তিনি পলাতক রয়েছেন।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির ভিসি (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. শাহজাহান বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

 

টাইমস/কেজেটি/এসএন

Share this news on:

সর্বশেষ

img
‘অস্বাস্থ্যকর’ বাতাস নিয়ে ঢাকা বিশ্বে তৃতীয় দূষিত শহর Mar 19, 2024
img
ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলা, ২০ ফিলিস্তিনি নিহত Mar 19, 2024
img
জিম্মি জাহাজ এমভি আব্দুল্লাহ উদ্ধারে প্রস্তুতি নিচ্ছে আন্তর্জাতিক নৌবাহিনী Mar 19, 2024
img
জনপ্রিয় সংগীত শিল্পী খালিদ মারা গেছেন Mar 19, 2024
img
সাড়া ফেলেছে স্ন্যাপড্রাগনের প্রসেসরের ভিভো ভি৩০ Mar 19, 2024
img
বাংলাদেশের জন্য ১৬৫০ টন পেঁয়াজ কিনছে ভারত Mar 18, 2024
img
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জাবি প্রক্টরের পদত্যাগ Mar 18, 2024
img
রিশাদ ঝড়ে লঙ্কানদের কাঁদিয়ে সিরিজ বাংলাদেশের Mar 18, 2024
img
বৈশিক যুদ্ধ পরিস্থিতির কারণে দ্রব্যমূল্যের দাম বাড়ছে: প্রধানমন্ত্রী Mar 18, 2024
img
ড. ইউনূসের দণ্ড স্থগিতের আদেশ বাতিল Mar 18, 2024