এসএসসিতে ‘অটোপাস’ চেয়ে রাজধানীতে মানববন্ধন

চলতি বছরের (২০২১ সাল) এসএসসি ও সমমান পরীক্ষা না নিয়ে ‘অটোপাস’ দেওয়ার দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। জেএসসি বা নবম শ্রেণির ফলাফল মূল্যায়নের ভিত্তিতে এবছরের এসএসসি ও সমমানের ফল প্রকাশের দাবি জানিয়েছে তারা।

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর কুড়িল বিশ্বরোডে এক মানববন্ধনে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ দাবি জানায়।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানায়, করোনার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার্থীরা। কারণ ২০২০ সালের পুরো সময়ে কোনো ক্লাসই হয়নি। এ সময়ের কোনো ক্লাস ও প্র্যাকটিক্যাল পরীক্ষাও হয়নি। অনলাইনে যে ক্লাস হয়েছে তাতে অনেকেই অংশ নিতে পারেনি।

শিক্ষার্থীরা দাবি করেন, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অটোপাস দেওয়া হয়েছে। অথচ এ ব্যাচটি পুরো দুই বছর ক্লাস করেছে। কিন্তু আমরা পুরো এক বছর ক্লাসের বাইরে ছিলাম। তারপরও পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। এটা অন্যায়।

মানববন্ধনে সেশনজটের ঝামেলা এড়াতে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অটোপাস ঘোষণার এবং আগামী ফেব্রুয়ারির মধ্যে এ সংক্রান্ত ঘোষণা দেওয়ার দাবি জানান তারা।

 

টাইমস/এসএন

Share this news on: