বুড়িগঙ্গার তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

ঢাকার কামরাঙ্গীরচরে বুড়িগঙ্গার নদীর তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

মঙ্গলবার সকাল ১০টা থেকে কামরাঙ্গীরচরের নবাবচর এলাকায় বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানে অংশ নেওয়া বিআইডব্লিটওএ এর যুগ্ম-পরিচালক মো. আরিফুর রহমান জানান, সকাল থেকে পাঁচটি পাকা একতলা ভবন এবং সাতটি টিনশেড ঘর ভাঙা হয়েছে। বিকাল ৫টা পর্যন্ত এই অভিযান চলবে।

তিনি আরও জানান, নদীর তীরে যেসব অবৈধ স্থাপনা রয়েছে সেগুলো অপসারণে অভিযান চলছে। ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত আমাদের এ অভিযান চলবে। এক্ষেত্রে নদী দখলকারীরা যেই হোক, কাউকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হচ্ছে না।

বিআইডব্লিউটিএ-এর জনসংযোগ কর্মকর্তা মো. মোবারক হোসেন জানিয়েছেন, এর আগে ২৯ জানুয়ারি থেকে তিন দিন অভিযান চালিয়ে ৪৪৪টি স্থাপনা উচ্ছেদ করা হয়। এর মধ্যে কয়েকটি বহুতল ভবনও রয়েছে।

ঢাকা সদরঘাট থেকে গাবতলী পর্যন্ত নদীর দুই তীরে ৬০৯টি অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে এবং পর্যায়ক্রমে সবই ভাঙা হবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন।

 

টাইমস/এইচইউ

Share this news on: