নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যার দায়ে কর্মচারীর যাবজ্জীবন

নোয়াখালীর বেগমগঞ্জে ওয়ার্কশপ মালিক শহিদুল ইসলাম শিপনকে হত্যার দায়ে মো. ইমন (১৯) নামে এক কর্মচারীর যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে আদালতের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন।

মো. ইমন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানাধীন পানাহার গ্রামের মো. আল আমিন মিয়ার ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ‘মায়ের দোয়া ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ’ নামক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক শিপন ও তার কর্মচারী ইমন বেশিরভাগ সময় ব্যবসা প্রতিষ্ঠানেই রাত্রিযাপন করতেন।

২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি প্রতিদিনের মতো ব্যবসায়ী শিপন ও কর্মচারী ইমন প্রতিষ্ঠানে ছিলেন। রাতে ইমন হাতুড়ি দিয়ে আঘাত করে ব্যবসায়ী শিপনকে হত্যা করে তার মোটরসাইকেল ও মোবাইল ফোনটি নিয়ে পালিয়ে যান। পরে পুলিশ তাকে কিশোরগঞ্জ থেকে গ্রেফতার করে এবং মোটরসাইকেলটি কুমিল্লা থেকে উদ্ধার করা হয়।

রাষ্ট্র পক্ষের আইনজীবি পাবলিক প্রসিকিউটর (পি.পি) গুলজার আহমেদ জুয়েল জানান, বৃহস্পতিবার আসামীর উপস্থিতিতে শুনানি হয়। তার সঙ্গে খারাপ ব্যবহারের কারণে ক্ষোভ থেকে অপরাধটি সংঘটন ও ওইসময় তার বয়স ১৯ বছর থাকায় তা বিবেচনা করে সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ডের পরিবর্তে ইমনকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০হাজার টাকা অর্থদন্ড - দিয়েছেন বিজ্ঞ বিচারক।

 

টাইমস/এসজে

Share this news on: