জয়দেবপুর রেলওয়ে জংশনে অবস্থান কর্মসূচি পালন

সব আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতিসহ ১০ দফা দাবিতে গাজীপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনে অবস্থান কর্মসূচি পালন করেছে ‘গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটি’ নামের একটি সংগঠন। মঙ্গলবার সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করা হয়। এসময় সেখানে চারটি ট্রেন আটকা পড়ে।

তাদের দাবিগুলোর মধ্যে জয়দেবপুর রেলওয়ে জংশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি, ট্রেনের বগি বৃদ্ধি, জয়দেবপুর রেল ক্রসিংয়ে ওভার ব্রিজ নির্মাণ, ট্রেনের আসন বৃদ্ধি, জয়দেবপুর রেল জংশনকে আধুনিকায়ন এবং নারী যাত্রীদের জন্য আলাদা বগি সংযোজন উল্লেখযোগ্য।

‘গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটি’ সভাপতি সামসুল হক বলেন, এই স্টেশনে আন্তঃনগর ট্রেন স্টপেজ না দেওয়ায় প্রতিদিন দূর্ভোগে পড়ছে হাজার হাজার কর্মজীবী মানুষ। অন্য যেসকল ট্রেন থামে সেগুলোতে গাদাগাদি করে যাতায়ত করতে হয়। এছাড়া ভিড় ঠেলে মহিলাদের জন্য ট্রেনে ভ্রমণ করা অনেকটাই দূরুহ হয়ে উঠেছে। আর যে সব মহিলা ট্রেনে চড়তে সক্ষম হন তারা বিভিন্নভাবে লাঞ্ছিত এবং উত্ত্যক্তের শিকার হন।

এদিকে জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান বলেন, সংগঠনটির কর্মসূচি চলাকালে জয়দেবপুর স্টেশনে ঢাকা ও উত্তরবঙ্গগামী ট্রেন আটকে থাকে। এতে এই স্টেশন থেকে তুরাগ ট্রেন ১ ঘণ্টা ১০ মিনিট, ধুমকেতু ৩৫ মিনিট, একতা ৪৩ মিনিট এবং যমুনা ৫০ মিনিট ছাড়তে বিলম্ব হয়।

 

টাইমস/এসজে

Share this news on: