হজ্ব খরচ ২২ হাজার টাকা কমানো হবে: ধর্ম প্রতিমন্ত্রী

চলতি বছর থেকে হজ্বে গমনেচ্ছুদের ২২ হাজার টাকা কমানো হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাড. শেখ মো. আব্দুল্লাহ।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ‘খুলনা বিভাগীয় আন্তঃধর্মীয় সংলাপ’ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে খুলনা বিভাগীয় প্রশাসনের ব্যবস্থাপনায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ওই সংলাপের আয়োজন করে।

ধর্মে সন্ত্রাস ও জঙ্গিবাদ নেই উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, কোনো ধর্মই সন্ত্রাস ও জঙ্গিবাদকে সমর্থন করে না। প্রত্যেক ধর্মের মূল শিক্ষা হচ্ছে শান্তি এবং পারস্পরিক সম্প্রীতি। আমাদের সমাজে একশ্রেণির লোক আছে, যারা ধর্মকে নিয়ে ব্যবসা করতে চায়।

সামাজিক অবক্ষয় রোধে ধর্মীয় নেতাদের দায়িত্ব পালন করতে হবে বলে মন্ত্রী বলেন, ধর্মীয় নেতাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের সুযোগ আছে। তারা যদি তাদের আলোচনায় ধর্মের সঠিক ব্যাখ্যা মানুষের কাছে পৌঁছে দিতে পারে তাহলে আর কেউ সন্ত্রাস, নাশকতা, মাদক ও জঙ্গিবাদের মতো অসামাজিক কাজকর্মে লিপ্ত হবে না।

তাবলীগের দ্বন্দ্ব অবসান হয়েছে মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি চার দিনব্যাপী ইজতেমা অনুষ্ঠিত হবে।

সংলাপে খুলনা বিভাগের ১০ জেলার ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, মসজিদের ইমাম, মন্দির, গির্জা, প্যাগোডার পুরোহিত ও যাজকসহ অন্যান্য ধর্মীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশাজীবীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

 

টাইমস/এমএএইচ/এইচইউ

Share this news on: