ইজতেমায় উসকানিমূলক বক্তব্য দিলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

বিশ্ব ইজতেমার বয়ানে উসকানিমূলক বক্তব্য না দিতে অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তারপরও কেউ উসকানিমূলক বক্তব্য দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি দেন তিনি।

বুধবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয় চত্বরে বিশ্ব ইজতেমার প্রস্তুতি কাজের ফলোআপ অনুষ্ঠানের স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যেকোনো অপপ্রচারকারীকে নিরাপত্তাবাহিনী তাৎক্ষণিক শনাক্ত করতে সক্ষম। নিরাপত্তা বাহিনী আগের চেয়ে অনেক সমৃদ্ধ, অনেক দক্ষ। এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারে তারা।

‘কোনো অপপ্রচারও যদি কেউ করে থাকেন তাকে আমরা এখন তাৎক্ষণিক শনাক্ত করতে পারছি। তাই সবাইকে অনুরোধ করব কেউ আপনারা উসকানিমূলক, বিভ্রান্তিমূলক মন্তব্য বা বক্তব্য দেবেন না, সেটা ফেসবুক হোক আর সম্মুখে হোক। সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থার জন্য আমাদের নিরাপত্তা বাহিনী তৈরি রয়েছে।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ময়দানে আমাদের সাদা পোশাকে যথেষ্ট পরিমাণ নিরাপত্তাবাহিনী সজাগ থাকবেন। মুসল্লিদের সেবার জন্য মন্ত্রী, সাংসদ, এসপিসহ আমরা সবাই প্রস্তুত আছি।

গাজীপুর জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে ওই অনুষ্ঠনে অন্যদের মধ্যে বক্তব্য দেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, পুলিশের আইজি জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার শাসসুন্নাহারসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের প্রতিনিধি।

অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধিরা ইজতেমা মাঠে তাদের প্রস্তুতির অগ্রগতি তুলে ধরেন।

 

টাইমস/জেডটি

Share this news on: