উত্তরায় সড়ক অবরোধ, ভোগান্তি

রিফাত নামে এক শিশু হত্যার বিচার দাবিতে উত্তরা এলাকায় সড়ক অবরোধ করে স্থানীয়রা। বুধবার দুপুর ১২টার দিকে আজমপুর এলাকায় এ কর্মসূচি পালন করে তারা। এ সময় বিমানবন্দর-টঙ্গী মহাসড়কের দুই পাশে তীব্র যানজটে ভোগান্তির শিকার হয়েছেন সাধারণ মানুষ।

পরে বিকেল চারটার দিকে বিক্ষোভকারীরা রিফাতের কফিন নিয়ে রাজলক্ষ্মী কমপ্লেক্সের সামনে অবস্থান করে। এ সময় যান চলাচল স্বাভাবিক হয়।

জানা গেছে, সোমবার রাত ১১টার দিকে পাশের অজিত কুমার বসাকের বাড়ির পানির ট্যাংকে রিফাতের লাশ পাওয়া যায়। এর প্রতিবাদে বুধবার দুপুরে আজমপুর এলাকায় অবস্থান নেয় স্থানীয়রা। পরে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। এ সময় তীব্র যানজটের সৃষ্টি হয়।

এক পর্যায়ে সাধারণ মানুষ ‘জিম্মি হয়ে পড়ায়’ লাঠিপেটা ও কাঁদানে গ্যাসের শেল ছুঁড়ে সড়ক থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দেয় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে দক্ষিণখান জোনের অতিরিক্ত উপ-কমিশনার নূরুল আলম বলেন, বিক্ষুব্ধ এলাকাবাসী তাৎক্ষণিক বিচার দাবি করে বিক্ষোভ শুরু করলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে বিমানবন্দর সড়কে শত শত যানবাহন আটকা পড়ে। পরে বিক্ষোভকারীদের সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

তিনি আরো বলেন, এ ঘটনায় রাতে দক্ষিণখান থানায় একটি মামলা হয়েছে। তবে যে বাড়িতে রিফাতের লাশ পাওয়া গেছে, সেই বাড়ির মালিক পলাতক রয়েছেন। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

টাইমস/এএস

Share this news on: