কালীগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ী

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে বকুল মিয়া (৩৮) নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার রাতে উপজেলার দলগ্রাম ইউনিয়নের শ্রীখাতা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, গুলিবিদ্ধ বকুল মিয়া মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। বকুল আদিতমারী উপজেলার তালুক পলাশী গ্রামের মৃত ফয়েজ উদ্দিন মাস্টারের ছেলে।

কালীগঞ্জ থানার এসআই বাদল কুমার মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন খবরের ভিত্তিতে উপজেলার ভোটমারী এলাকায় অভিযান চালিয়ে ২০০ পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা বকুলকে আটক করা হয়।

পরে মাদকের বড় চালান উদ্ধারে বকুলের দেয়া তথ্যের ভিত্তিতে তাকে সঙ্গে নিয়ে শ্রীখাতা এলাকার ভুট্টুর ইটভাটায় অভিযান চালায় পুলিশ। এ সময় বকুলের সহযোগীরা পুলিশের ওপর হামলা চালিয়ে বকুলকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

আত্মরক্ষার্থে পুলিশ দুই রাউন্ড শটগানের গুলি ছুড়লে বকুলের দুই পায়ে লাগে। পরে তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে দুইটি হাঁসুয়া ও লাঠি উদ্ধার করে পুলিশ।

মাদকবিক্রেতাদের হামলায় আহত হন এসআই আমিনুল ইসলাম ও কনস্টেবল জাহাঙ্গীর আলম। তাদের কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি মকবুল হোসেন বলেন, মাদকবিক্রেতা বকুলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।

 

টাইমস/জিএস

Share this news on: