রাজধানীতে সড়কে ঝরল বিশ্ববিদ্যালয় ছাত্রসহ দুই প্রাণ

রাজধানীর নর্দ্দা ও বংশাল এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ দুইজন নিহত হয়েছেন। মঙ্গলবার গভীর রাত ও বুধবার ভোরে এসব দুর্ঘটনা ঘটে।

রাজধানীর প্রগতি সরণির নর্দ্দা এলাকায় মঙ্গলবার রাত পৌনে ২টার দিকে বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে একটি প্রাইভেটকার দুমড়ে-মুচড়ে যায়। এতে গাড়িতে থাকা শাকিল আহমেদ তুর্য (২৩) নামে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিহত হন। গাড়িটি শাকিল আহমেদ তুর্য্য নিজেই চালাচ্ছিলেন।

এ ঘটনায় ফারদিন খান (২৪) নামে প্রাইভেটকারের অপর যাত্রী তুর্যের মামাতো ভাই গুরুতর আহত হয়েছেন। তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলশান থানার এসআই আল হেলাল জানান, শাকিল আহমেদ তুর্যের বড় ভাইয়ের বিয়ে উপলক্ষে জরুরি প্রয়োজনে মামাতো ভাইকে নিয়ে বসুন্ধরা যাচ্ছিলেন। এসময় প্রগতি সরণিতে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি একটি বিদ্যুৎ খুঁটিকে সজোরে ধাক্কা মারে। এতে বিদ্যুৎ খুঁটিটি গোড়া উপড়ে প্রায় কয়েক গজ দূরে সড়ে যায়। এছাড়া প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে ফুটপাত অতিক্রম করে একটি দোকানের শাটার ভেঙে ফেলে।

এ সময় গাড়ির গ্যাস সিলিন্ডারটি খুলে রাস্তায় পড়ে যায়। অল্পের জন্য এটি বিস্ফোরিত হয়নি। পথচারীরা এসে গাড়ি থেকে আহত দুজনকে উদ্ধার করে অ্যাপোলো হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ভোরে মারা যান তুর্য।

তুর্যের লাশ অ্যাপোলো হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানায় পুলিশ।

এদিকে বংশাল আলু বাজার মোড়ে বুধবার ভোরে মাটিবাহী একটি ট্রাকের ধাক্কায় আব্দুর রহমান নামে এক শ্রমিক গুরুত্বর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আব্দুর রহমান একটি আসবাবপত্র নির্মাতা কোম্পানির ট্রাকের হেলপার।

আব্দুর রহমানকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা মোজাম্মেল নামের এক ব্যক্তি জানান, আলু বাজার মোড়ে একটি পিকআপ থেকে মাল উঠানামা করছিল রহমান। পিকআপটির পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় একটি মাটির ট্রাক তাকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

 

টাইমস/জিএস

Share this news on: