শাহজালালে ৩৬ পিস সোনার বারসহ দুই বিমানবালা আটক

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের দুই বিমানবালাকে ৩৬ পিস সোনার বারসহ আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তারা।

সোমবার রাত ২টার দিকে ফারজানা আফরোজ (৩২) ও সায়মা আক্তার (৪০) নামের দুই বিমানবালাকে সোনার বারসহ আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউজের উপ-কমিশনার অথেলো চৌধুরী।

অথেলো চৌধুরী বলেন, সোমবার রাত ২টার দিকে বিমানবন্দরের ১০ নম্বর বোর্ডিং ব্রিজ এলাকায় টহলে থাকা কাস্টমসের টহল দলের সদস্যরা সৌদি আরব থেকে আসা সৌদি এয়ারলাইন্সের এসভি৮০২ নম্বর ফ্লাইটের দুই বিমানবালাকে সন্দেহ করেন। গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তাদের কাছে শুল্ক-কর আরোপযোগ্য কোনো পণ্য আছে কিনা জানতে চাইলে তারা অস্বীকার করেন।

তিনি আরও বলেন, সন্দেহ থাকায় মহিলা কর্মকর্তাদের মাধ্যমে তাদের দেহ তল্লাশী করলে সায়মার কাছ থেকে ২৬ পিস এবং ফারজানার কাছ থেকে ১০ পিস সোনার বার পাওয়া যায়।

৩৬ পিস সোনার বারের ওজন চার কেজি ২০০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য দুই কোটি ১০ লাখ টাকা। এ ঘটনায় কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার এ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নিয়ে আটক দুইজনকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on: