একটি দুর্ঘটনা ও ২০ হাজার টাকায় সমাধান

ইউটার্ন নি‌য়ে দুর্ঘটনায় প‌ড়ে নীলা জাকা‌রিয়ার গা‌ড়ি। তি‌নি ঢাকা ব্যাং‌কে চাকুরি ক‌রেন। তার গা‌ড়ির স‌ঙ্গে ধাক্কা লে‌গে অপর গা‌ড়ির তিনজন আহত হয়। তারপরও অপর গা‌ড়ি থে‌কে ক্ষ‌তিপূরণ দাবি করেন নীলা জাকারিয়া। আহতরা হাসপাতা‌লে আর নীলা জাকা‌রিয়া থানায় ঘুর‌ছেন তার গা‌ড়ি‌র ৩০ হাজার টাকা ক্ষ‌তিপূরণ দা‌বি ক‌রে। এ ঘটনায় পু‌লিশও 'বি‌ব্রত'।

ঘটনা ঘ‌টে ১৯ ন‌ভেম্বর বিকে‌লে। আর ২১ ন‌ভেম্বর রা‌তে থানা থে‌কে ক্ষ‌তিপূর‌ণের টাকা নি‌য়ে যান তি‌নি। রাজধানীর গুলশান এলাকায় তার বাসা। তার স্বামী রোটা‌রিয়ান রা‌শেদ খন্দকার। খন্দকার রা‌শেদ ক‌য়েক‌টি ব্যাং‌কে বি‌ভিন্ন প‌দে চাকরি ক‌রে‌ছেন। রা‌শেদস গ্রুপ না‌মে এক‌টি প্রতিষ্ঠা‌নের এম‌ডি তি‌নি। ত‌বে দৃশ্যত কোনো ব্যবসা নেই তার এ প্রতিষ্ঠা‌নের। তাদের দাবি, rashedsgroupbd.com এটি উনাদের ব্যবসা প্রতিষ্ঠানের ওয়েব ঠিকানা।

বাংলাদেশ টাইমসের অনুসন্ধানে দেখা গেছে, বাস্তবে rashedsgroupbd.com এই ডোমেন নামের কোনো অস্থিত্ব নেই। এমনকি এই ডোমেন নামটি রেজিস্ট্রেশনও করা হয়নি। অর্থাৎ ওয়েব ঠিকানার দাবি করা সম্পূর্ণ ভুয়া।

দুর্ঘটনার সি‌টি‌টি‌ভি ফু‌টে‌জে দেখা গে‌ছে, নীলা জাকা‌রিয়ার গা‌ড়ি গুলশান ২ এর অস্ট্রেলিয়ান দূতাবা‌সের অদূ‌রে ইউটার্ন নিয়ে হঠাৎ চলন্ত আরেক গা‌ড়ির সাম‌নে প‌ড়লে এ দুর্ঘটনা ঘ‌টে।

গুলশান থানা পু‌লিশের উপ-পরিদর্শক (এসআই) মাসুম জানান, দুর্ঘটনা হওয়া‌র পরপর মীমাংসা হওয়ার কথা। কিন্তু নীলা জাকা‌রিয়া ক্ষ‌তিপূরণ চান। নীলা জাকারিয়ার দাবির পরিপ্রেক্ষিতে অপরপক্ষ ২০ হাজার টাকা ক্ষতিপূরণ দেয়। বিষয়টি তিনদিনে সমাধান হয়।

নীলা জাকা‌রিয়ার বক্তব্য, আহত হয়ে‌ছেন তো কি হ‌য়ে‌ছে ক্ষ‌তিপূরণ দি‌তে হ‌বে।

এ ঘটনায় ব্যবসায়ী আরিফ মনসুর বলেন, '‌বিব্রতকর প‌রি‌স্থি‌তি এড়া‌তে টাকা দি‌য়ে বের হ‌য়ে গে‌ছি।'

নীলা জাকা‌রিয়ার দা‌বি, অপর গা‌ড়ি‌টি অতি‌রিক্ত গ‌তি‌তে ছিল ব‌লে দুর্ঘটনা হ‌য়ে‌ছে। শেষ‌মেশ আপ‌ষে ২০ হাজার টাকা নি‌য়ে থানা থে‌কে বের হন তি‌নি।

এ ব্যাপারে নীলা জাকারিয়ার বক্তব্য নেয়ার জন্য, উনার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হয়। তিনি মোবাইল ফোনে এই প্রতিবেদককে বলেন, গুলশান-২ থানায় আসেন। সেখানেই আপনার সাথে কথা বলবো। মোবাইলে কোনো কিছু বলবো না।

Share this news on: