চট্টগ্রামের প্রবীণ সাংবাদিক স্বপন কুমার আর নেই

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ও চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার মহাজন মারা গেছেন।

বুধবার বেলা পৌনে একটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ৬৭ বছর বয়সী স্বপন কুমার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

স্বপন কুমারের শ্যালক দোলন দাশগুপ্ত জানান, তিনি মস্তিস্কের রক্তক্ষরণে আক্রান্ত হওয়ার পর দীর্ঘদিন আইসিইউতে ছিলেন। এছাড়াও তিনি দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগ, কিডনি জটিলতা ও ডায়াবেটিসসহ বিভিন্ন জটিলতায় ভুগছিলেন।

বুধবার বিকেলে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য তারা মরদেহ চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আনা হবে। পরে নগরের অভয়মিত্র মহাশ্মশান ঘাটে তার শেষ কৃত্য অনুষ্ঠিত হবে।

সাংবাদিক স্বপন কুমার মহাজন মুক্তিযুদ্ধের পক্ষের একজন নিবেদিতপ্রাণ আদর্শবান, সৎ ও নির্ভিক সাংবাদিক। ১৯৬৮ সাল থেকে সাংবাদিকতায় যুক্ত হন চট্টগ্রাম প্রেসক্লাবের স্থায়ী সদস্য স্বপন মহাজন। স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হিসেবে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এ ছাড়াও তিনি চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক এবং খেলাঘরসহ বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। তিনি দৈনিক আজাদ, চট্টগ্রামের আজাদী, স্বাধীনতা, নয়াবাংলাসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন।

সাংবাদিক স্বপন কুমার মহাজনের মৃত্যুতে চট্টগ্রাম ক্লাব, সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: