বিকাল ৩টার মধ্যে রাসেলকে ‘কিছু টাকা’ দেয়ার নির্দেশ হাইকোর্টের

সড়ক দুর্ঘটনায় পা হারানো রাসেল সরকারকে বুধবারের মধ্যে কিছু টাকা দেয়ার জন্য গ্রিন লাইন পরিবহনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

গত বছর এপ্রিলে মেয়র হানিফ ফ্লাইওভারে গ্রিন লাইন পরিবহনের একটি বাস চাপায় পা হারানো রাসেল সরকারকে তার ক্ষতিপূরণের টাকার একটি অংশ আজই বিকাল তিনটার মধ্যে পরিশোধের জন্য বলা হয়েছে।

রাসেল সরকারের আইনজীবী উম্মে কুলসুম সাংবাদিকদের জানান, পরিবহন মালিক কর্তৃপক্ষ টাকা পরিশোধের জন্য এক মাসের সময় চেয়ে আজ আবেদন করেছিলেন। কোর্ট বলেছে, আজ তিনটার মধ্যে কিছু টাকা জমা দিন। পরে সময় নিয়ে কথা বলা হবে।

এর আগে গত ১২ মার্চ হাইকোর্ট দু'সপ্তাহের মধ্যে ৫০ লাখ টাকা রাসেল সরকারকে দেয়ার জন্য গ্রিন লাইন পরিবহনকে নির্দেশ দিয়েছিল। এর বিরুদ্ধে আপিল করলেও তাতে কোম্পানিটির পক্ষে কোনো আদেশ আসেনি। বরং এরপর হাইকোর্ট টাকা পরিশোধের জন্য ১০ এপ্রিল পর্যন্ত সময়সীমা বেঁধে দেয়।

তখন হাইকোর্ট বলেছিল, এ সময়ের মধ্যে টাকা না দিলে কোম্পানিটির সব বাস জব্দ করা হবে। এরমধ্যে মঙ্গলবার সড়ক পরিবহন মালিক সমিতি মামলায় পক্ষভুক্ত হতে আদালতে আবেদন করে বলে জানিয়েছেন কুলসুম।

আজ টাকা পরিশোধের সময়সীমার শেষ দিনে গ্রিন লাইনের পক্ষ থেকে এক মাসের সময় চেয়ে আবেদন করলে হাইকোর্ট বেলা তিনটার মধ্যে কিছু টাকা পরিশোধের আদেশ দেয়। বেলা তিনটায় এ বিষয়ে আরও আদেশ দেয়ার কথা রয়েছে।

 

 

টাইমস/এসআই

Share this news on: