কঙ্কাল বিক্রি নিয়ে রাজশাহীতে ছাত্রলীগের সংঘর্ষ, আইএইচটি বন্ধ ঘোষণা

কঙ্কাল বিক্রির জের ধরে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার সংঘর্ষের ওই ঘটনার পর সন্ধ্যায় অ্যাকাডেমিক কাউন্সিলের জরুরি সভায় ইনস্টিটিউট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান অধ্যক্ষ ডা. ফারহানা হক।

একই সঙ্গে মঙ্গলবার রাত ৮টার মধ্যে ছাত্রদের এবং বুধবার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হোস্টেল ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

ডা. ফারহানা হক জানান, অবস্থার আরও অবনতি এবং রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় ছাত্রাবাস ও ছাত্রীনিবাস বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই সাথে ডিপ্লোমা কোর্সের মৌখিক পরীক্ষা এবং বিএসসিসহ ডিপ্লোমা কোর্সের সকল বর্ষের ক্লাস স্থগিত করা হয়েছে।

তবে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীন বিএসসি কোর্সের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন অধ্যক্ষ ডা. ফারহানা হক।

রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান হাফিজ বলেন, কঙ্কাল বিক্রি নিয়ে বিরোধের জের ধরে মঙ্গলবার দুপুরে ছাত্রলীগের আইএইচটি শাখার সভাপতি আসলাম সরকার এবং সাধারণ সম্পাদক ওহিদুজ্জামানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে লাঠি ও বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় বলে জানান ওসি হাফিজুর রহমান।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on: