চন্দনাইশে স্থগিত দুই কেন্দ্রের ভোট ১৭ এপ্রিল

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত হওয়া দুই কেন্দ্রে ভোট ১৭ এপ্রিল অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ শেখ ফরিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থগিত কেন্দ্র দুটিতে ১৭ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে ২৪ মার্চ তৃতীয় ধাপে চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে ব্যালট পেপার ছিনতাই ও পুলিশের উপর হামলা গুলি বর্ষণের ঘটনায় দুইটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়।

স্থগিত দুই কেন্দ্র হলো- পূর্ব চন্দনাইশ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উত্তর বরকল সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র।

জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, কেন্দ্রে দুটিতে ৪ হাজার ৪০৯ জন ভোটার রয়েছেন।

জানা গেছে, ২৪ মার্চ ভোট গণনা শেষে বেসরকারি ফলাফলে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হলেও অল্প ভোটের ব্যবধান থাকায় এখনো কেউ চেয়ারম্যান নির্বাচিত হননি।

চেয়ারম্যান পদে প্রাপ্ত ফলাফলের প্রেক্ষিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা) সাবেক দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগ নেতা এ কে এম নাজিম উদ্দিন পেয়েছিলেন ১৯ হাজার ৬৪৭ ভোট। অপরদিকে বর্তমান পরিষদের চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী (দোয়াত কলম) পেয়েছিলেন ২২ হাজার ২৮১ ভোট। স্থগিত দুই কেন্দ্রের ভোট প্রাপ্ত ভোটের চেয়ে বেশি হওয়ায় বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান পদে ফলাফলও স্থগিত করা হয়।

দুটি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত এই উপজেলার মোট ভোটার ১ লাখ ৬৩ হাজার ২০৫। কে হচ্ছেন পরবর্তী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী নাকি এ কে এম নাজিম উদ্দিন। ১৭ এপ্রিল পর্যন্ত সেটি দেখার অপেক্ষায় চন্দনাইশবাসী।

 

টাইমস/এইচইউ

Share this news on: