‘খুন’ হওয়া তরুণী জীবিত উদ্ধার

কক্সবাজারে নিজের মেয়েকে আত্মগোপনে রেখে প্রতিপক্ষের বিরুদ্ধে মামলা করেন বাবা। মামলায় অভিযোগ করা হয়, মেয়েকে অপহরণ করে খুন করা হয়েছে। আর ‘খুন’ হওয়া সেই তরুণী অবশেষে উদ্ধার হল জীবিত। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্তে বেরিয়ে এসেছে এই তথ্য। ঘটনাটি জেলার কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল এলাকার।

১১ এপ্রিল চট্টগ্রামের কাপ্তাই রাস্তার মাথায় মোহরা এলাকার একটি গার্মেন্টস থেকে কথিত খুনের শিকার জুলেখা বেগমকে (১৯) উদ্ধার করে পিবিআই।

সোমবার বেলা ১১টায় কক্সবাজার শহরের বাহারছড়াস্থ পিবিআই কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান পরিদর্শক (প্রশাসন) মেজবাহ উদ্দিন। এ সময় তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক মো. মনির হোসেনও উপস্থিত ছিলেন।

পিবিআই সূত্র জানায়, ২০১৮ সালের ১১ অক্টোবর কুতুবদিয়া আলী আকবর ডেইল এলাকার নুর মোহাম্মদ বাবুল নামে এক ব্যক্তি তার মেয়ে জুলেখা বেগমকে (১৯) অপহরণ করে হত্যা করা হয়েছে উল্লেখ করে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর তার মেয়ে জুলেখা বেগম কলেজ শেষে বাড়ি ফেরার পথে স্থানীয় আলাউদ্দিনসহ চারজন ব্যক্তি তাকে অপহরণ করে নিয়ে যায়। পরে তাকে হত্যা করা হয়।

আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে দ্রুত তদন্তের নির্দেশ দেন। পিবিআইয়ের পরিদর্শক মো. মনির হোসেন মামলা তদন্ত করতে গিয়ে বেশ কিছু রহস্যের মুখোমুখি হন।

মনির হোসেন বলেন, বাদী নুর মোহাম্মদ ও তার পরিবারের সদস্যদের মুঠোফোন নম্বর এবং ভোটার আইডি কার্ডের মাধ্যমে তথ্যপ্রযুক্তির সহায়তায় জুলেখার সঙ্গে তার বাবার মুঠোফোনে যোগাযোগের তথ্য পাওয়া যায়। পরে দীর্ঘ তদন্ত শেষে ১১ এপ্রিল চট্টগ্রামের একটি গার্মেন্টস থেকে জুলেখা বেগমকে উদ্ধার করা হয়। সোমবার জুলেখাকে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এ নেয়া হলে বিচারক তাকে নিজ জিন্মায় জামিন দেন।

এ প্রসঙ্গে নুর মোহাম্মদ বলেন, তিনি সাজানো মামলা করেননি। মেয়ের সঙ্গে এত দিন তার যোগাযোগ ছিল না।

 

টাইমস/জিএস

Share this news on: