মিয়ানমারে আহত ১০ আরোহী রাতেই দেশে ফিরছেন

মিয়ানমারে ইয়াঙ্গুন বিমানবন্দরে দুর্ঘটনায় পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ-৮ বিমানের আহত পাইলট ও ক্রুসহ ১০ জন শুক্রবারই দেশে ফিরছেন।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার বিকাল চারটার দিকে বিমানের একটি বিশেষ ফ্লাইট ইয়াঙ্গুনের উদ্দেশে রওনা হয়েছে। ফ্লাইটটি ১০ জন আরোহী নিয়ে আজ রাত ১০ টার দিকে দেশে ফিরতে পারে।

আহত আরোহীরা মিয়ানমারের দুটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। তাদের সবাইকে আজ ছাড়পত্র দেয়া হয়েছে। এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বিমানের কথা হয়েছে। বিশেষ ফ্লাইটে যে ১০ জন আসছেন, তাদের মধ্যে চারজন যাত্রী, দুজন পাইলট, দুজন কেবিন ক্রু ও দুজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার রয়েছেন বলে জানান বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ।

শাকিল মেরাজ জানান, আহত আরোহীদের মধ্যে অনেকে মিয়ানমারে চাকরি ও ব্যবসা করেন। তাই যেসব যাত্রী ফিরতে চাইবেন, তাদের দেশে ফিরিয়ে আনা হবে। চিকিৎসকদের পরামর্শ ও আনুষ্ঠানিকতা শেষে রাতে বিমানের বিশেষ ফ্লাইটি ঢাকায় ফিরবে।

বুধবার সন্ধ্যায় ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ বিমানটি। দুর্ঘটনায় যাত্রীসহ ৩৩ আরোহীর সবাই প্রাণে বেঁচে যান। তবে তারা কমবেশি আহত হন।

 

টাইমস/এসআই

Share this news on: