টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফে বিজিবি ও পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মাদক মামলার এক আসামি নিহত হয়েছেন। নিহত সিরাজ মিয়া (৪০) টেকনাফের সাবরাং ইউনিয়নের আচারবুনিয়া এলাকার ফজল আহমদের ছেলে।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে সাবরাং ইউনিয়নের নাফ নদী সংলগ্ন বেড়িবাঁধের ৪ নম্বর স্লুইচ গেইটে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে বলে জানান টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ।

পুলিশের ভাষ্য মতে, নিহত সিরাজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। ইয়াবা পাচার কাজের জন্য তার নেতৃত্বে সংঘবদ্ধ একটি চক্র রয়েছে। এছাড়া মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে।

ওসি প্রদীপ বলেন, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান আসার খবরে বুধবার রাতে পুলিশ ৪ নম্বর স্লুইস গেইটে অবস্থান নেয়। পরে বিজিবির একটি টহলদলও ঘটনাস্থলে পৌঁছায়। এ সময় একটি ট্রলারে করে মিয়ানমারের দিক থেকে আসা কয়েকজন লোককে দেখতে পেয়ে থামার জন্য বলে পুলিশ।

এসময় তারা না থেমে পুলিশ ও বিজিবি সদস্যদের দিকে গুলি ছুড়তে ছুড়তে পালানোর চেষ্টা করে। আত্মরক্ষার্থে পুলিশ ও বিজিবি সদস্যরা পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরে তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি প্রদীপ।

 

টাইমস/জিএস

Share this news on: