দামি গাড়িতে করে ইয়াবার রমরমা ব্যবসা, শ্রমিক লীগ নেতা আটক

জাতীয় শ্রমিক লীগের খিলগাঁও থানা সাধারণ সম্পাদক নূর মোহাম্মদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গত বৃহষ্পতিবার রাতে খিলগাঁও থানার ছাহেরুনবাগ এলাকা থেকে ৩০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে গ্রেপ্তার করা হয়।

পরে তার তথ্যে খিলগাঁওয়েরই নবীনবাগ এলাকা থেকে ১০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয় নূর মোহাম্মদের গাড়িচালক মো. মাসুদ মিয়াকেও। জব্দ করা হয় নূরের নিশান পেট্রোল জিপটি (ঢাকা মেট্রো ঘ-০২-২১৪৮)।

পুলিশ সূত্রে জানা গেছে, শ্রমিক লীগ নেতা নূর মোহাম্মদ ছিলেন গরীব ঘরের সন্তান। তার বাবা ছিলেন রিকশাচালক। এখন রাজধানীর খিলগাঁওয়ের সিপাহীবাগ আইসক্রিম গলিতে খুলেছেন রিকশা গ্যারেজের ব্যবসা।
এলাকার সন্ত্রাসীদের সঙ্গে মিশে এক সময় হেরোইন-ইয়াবার নেশায় আসক্ত হয়ে পড়েন নূর। এই নেশা থেকে একসময় তিনি জড়িয়ে পড়েন হেরোইন, ফেন্সিডিল ও গাঁজার ব্যবসায়। অল্প সময়ের মধ্যেই খিলগাঁওয়ের শীর্ষ মাদক ব্যবসায়ীর খেতাব অর্জন করেন এই নূর মোহাম্মদ।

খিলগাঁওয়ের ছিনতাই, ফুটপাত চাঁদাবাজি সিন্ডিকেটেরও হোতা নূর। দরিদ্র পরিবার থেকে এখন কোটি কোটি টাকার মালিক নূর মোহাম্মদ। গড়েছেন একাধিক ব্যবসা প্রতিষ্ঠানও। হয়েছেন ঢাকা দক্ষিণের খিলগাঁও থানা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক।

সূত্রে আরো জানা গেছে, রাজনৈতিক পদকে ঢাল বানিয়ে নারী-পুরুষের সমন্বয়ে গড়া বিশাল সিন্ডিকেটের মাধ্যমে দেদার চালিয়ে আসছিলেন কারবার। সিন্ডিকেটের কর্মীরা মোটরসাইকেল ও ভ্রাম্যমাণভাবে বিকিকিনি করলেও শ্রমিক লীগের এই নেতা ইয়াবা বেঁচতেন নামি-দামি গাড়িতে।

তার মাদকের মামলা ছাড়াও রাজধানীর বিভিন্ন থানায় নূর মোহম্মদের বিরুদ্ধে ছিনতাই-মাদকের আটটি মামলা রয়েছে। এছাড়া খিলগাঁও ভূঁইয়াপাড়ার মিয়া হত্যাকাণ্ড মামলার আসামিও তিনি।

অভিযানে অংশ নেওয়া খিলগাঁও থানার এসআই তারিকুল ইসলাম বলেন, বৃহষ্পতিবার রাতে বিপুল ইয়াবাসহ মাদক ব্যবসায়ী নূর মোহাম্মদ ও তার গাড়িচালককে গ্রেপ্তারের পর নিয়মিত মামলা দেওয়া হয়েছে।

 

টাইমস/জেডটি

Share this news on: