সুবর্ণচরে জলদস্যুকে কুপিয়ে হত্যা

নোয়াখালীর সুবর্ণচরে নূর নবী প্রকাশ ওরফে নোব্বা চোরা (৫৮) নামে সাবেক এক বন ও জলদস্যু সম্রাটকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার বিকেলে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে দুপুর ১টার দিকে দক্ষিণ চরক্লার্ক গ্রামে এ ঘটনা ঘটে। নিহত নূর নবী ওই গ্রামের মৃত নজির আহমদের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এক সময় সুবর্ণচর ও হাতিয়ার মেঘনার বন ও জলদস্যু সম্রাট ছিলেন নূর নবী ওরফে নোব্বা চোরা। ২০০১ সালে তাকে আটক করে দুটি চোখ তুলে নিয়েছিল স্থানীয় লোকজন। দীর্ঘদিন কারা ভোগের পর স্বাভাবিক জীবনে ফিরে এসে দক্ষিণ চরক্লার্ক গ্রামে স্ত্রী ও ছেলে মেয়ে নিয়ে বসবাস করে আসছেন তিনি।

সম্প্রতি তার সেকেন্ড ইন কমান্ড শাহজাহান কমান্ডারসহ কয়েকজনের সঙ্গে জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এরই জের ধরে মঙ্গলবার বিকেলে শাহজাহান কমান্ডারের নেতৃত্বে একদল সন্ত্রাসী অন্ধ নোব্বা চোরাকে মোহাম্মদপুর এলাকায় তার বাড়ির সামনে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। গুরুতর অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবার জানায়, এক সপ্তাহ আগে নিহতের বড় ছেলে জসিম উদ্দিনকে পিটিয়ে জখম করে এই হামলাকারীরা। তিনি বর্তমানে জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

চরজব্বর থানার ওসি মো. সাহেদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শাহজাহান কমান্ডারসহ তার সহযোগীরা নোব্বাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে। তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: