টিকিট না পাওয়ায় রেল কর্মকর্তাকে ‘হুমকি’

ঈদযাত্রায় ফিরতি টিকিট না পেয়ে রাজশাহী অঞ্চলের এক রেল স্টেশনের কর্মকর্তা আনোয়ার সুমনকে হুমকি দিয়েছেন এক যুবক।

হুমকিদাতা ওই যুবকের নাম সানি; যিনি নিজেকে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামানের (লিটন) লোক বলে দাবি করেছেন।

পরে হুমকির এই বিষয়টি অভিযোগ হিসেবে ফেসবুক মেসেঞ্জারে রেল মন্ত্রণালয়ের পিএসকে জানান আনোয়ার সুমন।

শুক্রবার বিকেলে রেল কর্মকর্তার ওই অভিযোগটি রেল মন্ত্রণালয়ের পিএস মোহাম্মদ আতিকুর রহমান একটি ফেসবুক পেজে স্ক্রিনশট দিয়ে পোস্ট দেন। এর পরপরই বিষয়টি ভাইরাল হয়ে যায়।  

মেসেঞ্জারে রেল মন্ত্রণালয়ের পিএসকে উদ্দেশ্য করে আনোয়ার সুমন লেখেন- ‘স্যার, আসসালামু আলাইকুম। আমি ডিসিও/পিএক্সসি। আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি, আজ রাজশাহী স্টেশনে আগামী মাসের ৯ জুনের  ফেরত টিকেট দেওয়া হলো। খুব সুন্দর ও সুষ্ঠুভাবে আমি দায়িত্বরত থাকা অবস্থায় সম্পন্ন করলাম। টিকিট সেল শেষ করে যারা লাইনে দাঁড়িয়ে পাইনি তাদেরও বুঝিয়ে বললাম, আপনারা রেল অ্যাপস থেকে টিকেট কিনতে পারবেন।

তার একটু পর একটা লোকাল ছেলে কাউন্টারের মেইন গেটে এসে বিভিন্ন গালাগালি ও মারার হুমকি দিয়ে গেল। পরে তার পরিচয় জানতে পারলাম সে মাননীয় মেয়র মহোদয়ের লোক। তার নাম সানি। এতো ভালোভাবে কাজ করার পরেও যদি এরকম হয় তাহলে আমরা কীভাবে ভালো কাজ করব এবং উৎসাহ পাবো। স্যার থ্যাঙ্ক ইউ।’

তার এই মেসেঞ্জারের জবাবে মোহাম্মদ আতিকুর রহমান লেখেন- ‘অন্যায়কারীরা নৈতিকভাবে ছোট মনের হয়ে থাকে। আমরা আপনার পাশে আছি। ভালোভাবে দায়িত্ব পালনের জন্য অনেক ধন্যবাদ।’

এ বিষয়ে জানতে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামানকে (লিটন) ফোন করা হলে তিনি বলেন, এখন মিটিংয়ে আছি। রাত আটটায় ফোন করবেন, তখন কথা হবে। কিন্তু রাত আটটায় বেশ কয়েকবার ফোন করা হলে তিনি ফোন ধরেননি।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ে রাজশাহী, মহাব্যবস্থাপক (পশ্চিম) খন্দকার শহিদুল ইসলাম বাংলাদেশ টাইমস’কে বলেন, আমরা খুব সুন্দরভাবে ঈদে যাওয়া ও আসার টিকিট দিচ্ছি। কিন্তু আমাদের জুনিয়ররা এই সামান্য বিষয়ে উদ্বিগ্ন হয়। তবে আমরা এসব ছোট বিষয় নিয়ে কথা বলতে চাই না। তবে এই ঘটনা কোনোভাবেই কাম্য হতে পারে না।

 

টাইমস/টিআর/জেডটি

 

 

Share this news on: