সিলেটের যেসব স্থানে ঈদের জামাত

পবিত্র ঈদুল ফিতরের দিন সিলেট জেলা ও মহানগরের বিভিন্নস্থানে ছোট-বড় এক হাজার ৯২১টি মসজিদ ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এরমধ্যে জেলা ও মহানগর এলাকায় এক হাজার ১০৮টি মসজিদে এবং ৮১৩টি ঈদগাহ ঈদ জামাতের জন্য প্রস্তুত করা হয়েছে। আর ঈদের জামাত উপলক্ষে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

সিলেট জেলা ও মহানগর পুলিশের তরফ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সে অনুপাতে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থাও নিয়েছে এসএমপি ও জেলা পুলিশ।

জেলা পুলিশের আওতাধীন এলাকায় ১ হাজার ৪৬৭ মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে রয়েছে ঈদগাহ ৭১৮টি ও মসজিদ ৭৪৯টি। জানিয়েছেন সিলেট জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আনিছুর রহমান।

আনিছুর রহমান আরো জানান, ঈদের নিরাপত্তায় উপজেলাগুলোতে পোশাক ও সাদা পোশাকে সহস্রাধিক পুলিশ মোতায়েন থাকবে। জেলার আওতাধীন আঞ্চলিক সড়কগুলোতেও টহল পুলিশ কাজ করবে। পাশাপাশি জেলার আওতাধীন পর্যটন এলাকাগুলো ও আগত পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের সঙ্গে জেলা পুলিশও নিরাপত্তা এবং শান্তিশৃঙ্খলা বজায় রাখতে কাজ করবে।

সিলেট শহরে ৩৫৯টি মসজিদ ও ৯৫টি ঈদগাহে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ঈদ কেন্দ্রীক তিনস্তরের নিরাপত্তায় দেড় সহস্রাধিক পুলিশ মোতায়েন থাকবে বলে জানান সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা।

তিনস্তরের নিরাপত্তার আওতায় থাকবে ঈদগাহ, বাসা-বাড়ি, মার্কেট, হোটেল-মোটেল। এছাড়া রাস্তাঘাটে ছিনতাই প্রতিরোধে টহল পুলিশ মোতায়েন থাকবে বলেও এই কর্মকর্তা জানান।

সিলেট শহরের যেসব স্থানে ঈদ জামাত

সিলেট ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়। নগরে দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে হযরত শাহজালাল (রহ.) দরগাহ মাজার মসজিদে সকাল ৮টায়। তৃতীয় বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা ময়দানে সকাল পৌনে ৮টায়। হযরত শাহপরাণ (রহ.) মাজার মসজিদে সকাল সাড়ে ৮ টায়।

নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদ এবারও তিনটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৭টা, ৮টা ও ৯টায়। সিলেট কোর্ট জামে মসজিদে সকাল ৮টায়। পশ্চিম পীরমহল্লা এলাকার গৌসুল উলূম জামেয়া ইসলামিয়া মাদ্রাসায় সকাল পৌনে ৮টায়।

 

টাইমস/এসআই

Share this news on: