শপিংব্যাগে মোড়ানো নবজাতক কুড়িয়ে পেলেন কৃষক

পটুয়াখালীর দুমকি উপজেলায় এক কৃষক সড়কের পাশে এক ঝোপ থেকে শপিংব্যাগে মোড়ানো এক নবজাতককে উদ্ধার করেছেন।  শিশুটির মা-বাবার খোঁজ না পাওয়ায় সোহরাব গাজী(৫৬) নামে ওই কৃষকের স্ত্রীই নবজাতকটির দেখভাল করছেন।

সোহরাব গাজী উপজেলার পূর্ব কার্তিকপাশা গ্রামের বাসিন্দা।

তিনি জানান, গত মঙ্গলবার ভোরে প্রতিদিনের মতো বেরিয়েছিলেন তার ক্ষেতে যাওয়ার জন্য। পথে হঠাৎ শিশুর কান্না শুনে থমকে দাঁড়ান তিনি। শিশুটির কান্নার শব্দ অনুসরণ করে ঢুকে পড়েন সড়কের পাশের ঝোপে। সেখানে একটি শপিংব্যাগে নড়াচড়া শব্দ পেয়ে এগিয়ে যান তিনি। ব্যাগের ভেতর ছিল নবজাতক একটি ছেলেশিশু। তিনি দ্রুত শপিংব্যাগটি নিয়ে ঝোপ থেকে বের করে আনেন। শিশুটির শরীরে ততক্ষণে পিঁপড়া ধরতে শুরু করেছে। শিশুটিকে তাড়াতাড়ি বাড়ি নিয়ে যান তিনি। তুলে দেন স্ত্রী নূরজাহান বেগমের (৫৪) কোলে। বর্তমানে নূরজাহানই শিশুটির দেখভাল করছেন।

সোহরাব জানান, নবজাতকের মা-বাবার খোঁজ বের করার চেষ্টা করছেন তিনি। কিন্তু শুক্রবার পর্যন্ত শিশুটির মা-বাবার খোঁজ পাওয়া যায়নি।

সোহরাবের স্ত্রী নূরজাহান বলেন, তিনিই নবজাতকটির দেখাশোনা করছেন। শিশুটি সুস্থ আছে।

কে বা কারা এভাবে নবজাতক শিশুটি রেখে গেছে, তা জানার চেষ্টা করছে পুলিশ। সেই সঙ্গে নবজাতকটির চিকিৎসার ব্যবস্থাও করা হয়েছে। এখন নবজাতক সুস্থ আছে এবং সোহরাব গাজীর স্ত্রী নূরজাহান বেগমের কাছে রয়েছে বলে জানান দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান।

 

 

টাইমস/এসআই

Share this news on: