খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে সরকার সচেতন: কাদের

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রয়োজনীয় নিরাপত্তা দিয়ে রাখা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে সরকার যথেষ্ট সচেতন। খালেদা জিয়াকে প্রয়োজনীয় নিরাপত্তা দিয়ে সেখানে (বিএসএমএমইউ) রাখা হয়েছে।

কোন ইস্যু না পাওয়ায় বিএনপি বিষয়টি নিয়ে বিষোদগার করে তাদের নেতাকর্মীদের সমর্থন আদায়ের চেষ্টা করছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা হতেই পারে। আজ টেররিজম একটি বৈশ্বিক সমস্যা। বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন দেশ নয়। আমারও কোনো বিচ্ছিন্ন দেশের বাসিন্দা নই। এসব ঘটনা হতে পারে। তবে উদ্বিগ্ন হওয়ার মতো কোনো ঘটনা ঘটেনি। আমরা সতর্ক আছি, শঙ্কিত নই।

কারাবন্দি খালেদা জিয়া বিএসএমএমইউয়ে চিকিৎসাধীন আছেন। গত বৃহস্পতিবার (৬ জুন) ভোরে সেখানকার প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্ট্রারের কক্ষের সামনে থেকে একটি ‘বোমাসদৃশ বস্তু’ উদ্ধার করা হয়। ওইদিন রাতেই বিএনপি জরুরি সংবাদ সম্মেলন দলীয় প্রধান খালেদা জিয়ার নিরাপত্তা জোরদারের দাবি জানায়।

সংবাদ সম্মেলনে দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেন ওবায়দুল কাদের।

 

টাইমস/এইচইউ

Share this news on: