সৎ মেয়েকে আগুনে হত্যা করে বাবার ‘আত্মহত্যা’

 

বরগুনার পাথরঘাটার বাসিন্দা বেলাল হোসেনের(৩৫) সঙ্গে বছর দেড়েক আগে বিয়ে রুহিতা গ্রামের সাজেনুর বেগমের(৩০)। সাজেনুরের এটি ছিল দ্বিতীয় বিয়ে। সখিনা নামে ১০ বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে সাজেনুরের।

সাজেনুরের চাচাত ভাই মো. ইব্রাহিম বলেন, বিয়ের শুরুর দিক থেকেই কলহ দেখা দিলে একাধিকবার সালিশ হয়। সাজেনূর ও তার মেয়েকে আগুনে পুড়িয়ে মারার হুমকিও দেন বেলাল। রাতে ঘরে আগুন দিয়ে বেলাল দরজা বন্ধ করে দেন। আমরা গিয়ে আগুন নিভিয়ে তাদের উদ্ধার করার আগেই সাজেনুরের আগের পক্ষের মেয়ে সখিনা মারা যায়। দগ্ধ সাজেনুরকে হাসপাতালে পাঠাই। এদিকে বেলাল একটি আমগাছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

জেলার পাথরঘাটা থানার ওসি হানিফ শিকদার জানান, বুধবার রাত আড়াইটার দিকে রুহিতা গ্রামে হতাহতের এ ঘটনা ঘটে।

সাজেনুরের শরীরের ৮০ শতাংশের বেশি দগ্ধ হয়েছে বলে চিকিৎসক জানিয়েছেন। সাজেনূরকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. জিয়া উদ্দিন বলেন, সাজেনুরের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের ৮০ ভাগই পুড়ে গেছে। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির জানান, তাকে উন্নত চিকিৎসার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা সহযোগিতা দেয়া হয়েছে।

 

টাইমস/এসআই

Share this news on: