কুলাউড়ায় কালভার্ট ভেঙে ট্রেন খালে : নিহত চার

সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস মৌলভীবাজারের কুলাউড়ায় রেলপথের একটি কালভার্ট ভেঙে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে। দুর্ঘটনায় চারজন নিহত হওয়ার খবর নিশ্চিত করছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক। এছাড়া অন্তত ২৫০ জন যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

রোববার রাত ১২টার দিকে কুলাউড়ার বরমচাল স্টেশনের পাশে বনশাইল নামক স্থানে রেলপথের একটি কালভার্ট ভেঙে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে বলে পুলিশ, রেল কর্মকর্তা ও স্থানীয়রা জানিয়েছেন।

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় কয়েকজন সাংবাদিক জানান, ঢাকাগামী উপবন এক্সপ্রেসের সাতটি বগির মধ্যে দুটো ব্রিজের নিচে পড়েছে, লাইন থেকে ছিটকে পড়েছে দুটি। আর তিনটি লাইনচ্যুত হয়েছে।

দুর্ঘটনার পর যাত্রীদের চিৎকার শুনে পার্শ্ববর্তী বরমচাল বাজারে অবস্থানরত স্থানীয় বাসিন্দারা এগিয়ে আসেন। পরিস্থিতি বেগতিক দেখে স্থানীয় মসজিদে মাইকিং করে উদ্ধার কাজে নামেন এলাকাবাসী। ঘুম ভেঙে পুরুষ সদস্যদের সঙ্গে উদ্ধার কাজে অংশ নেন নারীরাও।

রাত ৩টার দিকে ৪৬-বিজিবি শ্রীমঙ্গলের সহকারী পরিচালক মোহাম্মদ শাহ জাহান আলীর নেতৃত্বে বিজিবির একটি টিম ট্রেন দুর্ঘটনায় হতাহতদের উদ্ধার অভিযানে অংশ নেয়।

মোহাম্মদ শাহ জাহান আলী বলেন, আমরা দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যদের সহযোগিতার জন্য ৩০-৪০ জনের একটি টিম উদ্ধার অভিযানে অংশ নিয়েছি। এর আগে সিলেট ও মৌলভীবাজার দমকল বাহিনীর ১২টি ইউনিট উদ্ধার কাজে অংশ নেয়। তাদের সহযোগিতায় কাজ করছে রেলওয়ে পুলিশসহ বিজিবির একাধিক দল।

কুলাউড়া উপজেলার চেয়ারম্যান একেএম সফি আহমদ (সলমান) জানান, আমরা চারজনের লাশ উদ্ধার করেছি। এর মধ্যে তিনজন নারী ও একজন পুরুষ রয়েছেন। নিহত একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি কুলাউড়ার সাবেক পৌর মেয়রের ভাই আবদুল বারির স্ত্রী বলে জানা গেছে। বাকিদের পরিচয় পাওয়া যায়নি।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, পুলিশ সুপার শাহজালাল ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেন।

 

টাইমস/জিএস

Share this news on:

সর্বশেষ

img
সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি Apr 19, 2024
img
বিশ্বের ১০০ প্রভাবশালীদের তালিকায় আলিয়া Apr 19, 2024
img
পালিয়ে আসা ২৮৫ জনকে ফেরত নিচ্ছে মিয়ানমার: পররাষ্ট্রমন্ত্রী Apr 19, 2024
img
গ্রেপ্তারি পরোয়ানার শঙ্কায় নেতানিয়াহু, ইসরায়েলে জরুরি বৈঠক Apr 19, 2024
img
পালিয়ে বাংলাদেশে এলেন আরও ১১ বিজিপি সদস্য Apr 19, 2024
img
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন শেখ হাসিনা Apr 19, 2024
img
প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন : অর্থমন্ত্রী Apr 19, 2024
img
থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে গেল বাস, প্রাণ গেল প্রকৌশলীর Apr 19, 2024
img
চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি Apr 19, 2024
img
৩টি ড্রোন ধ্বংস করল ইরান, ইসফাহানের পারমাণবিক স্থাপনা নিরাপদ Apr 19, 2024