রাজশাহীতে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের কারাদণ্ড

রাজশাহীর বাগমারায় প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর এক ছাত্রীকে যৌন হয়রানি অভিযোগে এক শিক্ষককে তিন মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মোহাম্মদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালতে বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম এ কারাদণ্ড প্রদান করেন।

অভিযুক্ত শিক্ষকের নাম বিপুল কুমার প্রামাণিক (৪৫)। তিনি উপজেলার হলুদঘর গ্রামের হেমন্ত প্রামাণিকের ছেলে। সে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

একই সঙ্গে বিদ্যালয়ের সকল শিক্ষককে বদলি ও পরিচালনা কমিটি ভেঙ্গে দেয়ার জন্য শিক্ষক অফিসারকে নির্দেশ দিয়েছেন ।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থী সূত্রে জানা যায়, বিপুল কুমার বিভিন্ন সময়ে স্কুলের মেয়েদের যৌন হয়রানি করতেন। শনিবার বিদ্যালয়ের ক্লাস চলাকালীন শিক্ষক বিপুল কুমার প্রামাণিক পঞ্চম শ্রেণির এক ছাত্রীর গায়ে হাত দিয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন। ওই ছাত্রী বাড়ি গিয়ে বিষয়টি তার পরিবারের সদস্যদের জানায়। কিছুক্ষণের মধ্যে ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার লোকজন বিদ্যালয়ে গিয়ে শিক্ষক বিপুলকে পিটুনি দিয়ে বিদ্যালয়ের একটি কক্ষে আটকে রাখে এবং পুলিশকে খবর দেয়।

পরে খবর পেয়ে বাগমারা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিপুল কুমারকে জনতার হাত থেকে উদ্ধার করার চেষ্টা করে। প্রথম দফায় পুলিশ ব্যর্থ হলে পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। পরে সেখানে ভ্রমমাণ আদালত পরিচালনা করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম বলেন, ভ্রমমাণ আদালতে শিক্ষক বিপুল কুমার বিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানীর কথা স্বীকার করেছেন। দোষ স্বীকার করায় শিক্ষক বিপুল কুমারকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

তিনি আরও বলেন, এর আগেও এ বিদ্যালয়ে একই ধরণের ঘটনা ঘটে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। তবে বিদ্যালয়ের অন্য শিক্ষক ও পরিচালনা কমিটি সেটি চেপে যান। এ করলে বিদ্যালয়টির সকল শিক্ষককে বদলি ও পরিচালনা কমিটি ভেঙ্গে দেয়ার জন্য শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
দূষণের কারণে বছরে পৌনে ৩ লাখ বাংলাদেশির মৃত্যু Mar 28, 2024
img
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ এখন কত, জানালো বাংলাদেশ ব্যাংক Mar 28, 2024
img
প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত Mar 28, 2024
img
বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ Mar 28, 2024
img
জাহাজসহ জিম্মি নাবিকদের উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী Mar 28, 2024
img
ঢাবির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফল প্রকাশ, ৮৯.৯৩ শতাংশ ফেল Mar 28, 2024
img
একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন Mar 28, 2024
img
রাজসিক সংবর্ধনায় দায়িত্ব নিলেন বিএসএমএমইউ'র নতুন উপাচার্য Mar 28, 2024
img
রোদে পোড়া ত্বকের যত্নে হলুদের ঘরোয়া প্যাক Mar 28, 2024
img
শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি Mar 28, 2024