খুলনা-বরিশাল রুটে বাস চলাচল নিয়ে আল্টিমেটাম

২১ দিন ধরে বন্ধ থাকা খুলনা-বরিশাল রুটে সরাসরি বাস চলাচল শুরু করতে আল্টিমেটাম দিয়েছেন বাস মালিক সমিতির নেতারা। ১৫ দিনের মধ্যে এই রুটে বাস চলাচল শুরু না হলে সব প্রকার যানবাহন বন্ধের ঘোষণা দিয়েছেন নেতারা।

শনিবার দুপুরে খুলনা-বাগেরহাট আন্তঃজেলা বাস মালিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাগেরহাট আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক এ বাকি তালুকদার, পিরোজপুর খুলনা আন্তঃজেলা বাস মালিক সমিতির সভাপতি মাসুদুর রহমান, রুপসা-বাগেরহাট আন্তঃজেলা সড়ক পরিবহন বাস মালিক সমিতির সভাপতি নিখিল চন্দ্র মুখার্জী, সাধারণ সম্পাদক নকিব নজিবুল হক নজু, বাগেরহাট জেলা শ্রমিক লীগের সভাপতি রেজাউর রহমান মন্টুসহ পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে তারা বলেন, বরিশাল ও ঝালকাঠি পরিবহন মালিক সমিতির দ্বন্দ্বের জেরে ২১ দিন ধরে খুলনা থেকে বরিশাল সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। যার ফলে যাত্রীরা চরম ভোগান্তির শিকার হচ্ছে। এই রুটের ৫০টি বাসের দুই শতাধিক শ্রমিক ও চালক বেকার হয়ে পড়েছে। মালিকরাও ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

এ অবস্থায় যাত্রী ভোগান্তি কমাতে ও শ্রমিকদের স্বার্থ রক্ষায় দ্রুততম সময়ের মধ্যে খুলনা থেকে বরিশাল সরাসরি বাস চালুর জন্য প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন নেতৃবৃন্দ।

 

টাইমস/এইচইউ

Share this news on: