নারায়ণগঞ্জে সেই মাদ্রাসা অধ্যক্ষের ৫ দিন রিমান্ড

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার মাহমুদপুরে ১২ শিশু ছাত্রীকে ধর্ষণ, ধর্ষণের চেষ্টা ও যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার বাইতুল হুদা ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ আল আমিনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রোববার দুপুরে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম কাউসার আহমেদ এ আদেশ দেন।

শুক্রবার সকালে মাদ্রাসাছাত্রীদের পরিবারের পক্ষ থেকে ভুক্তভোগী এক ছাত্রীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। একই সঙ্গে র‌্যাবের পক্ষ থেকে পর্নোগ্রাফি ও ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা করা হয়।

আল আমিনকে আদালতে হাজির করে পর্নোগ্রাফি ও ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় পুলিশ ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করে। আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

র‌্যাবের দায়ের করা মামলায় আল আমিনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই মাদ্রাসা শিক্ষকের কাছ থেকে জব্দ করা মুঠোফোন ও কম্পিউটারসহ আলামত পরীক্ষার জন্য সিআইডির কাছে পাঠানো হয়েছে। এ ছাড়া নারী ও শিশু নির্যাতন মামলায় নির্যাতনের শিকার চার শিশুর ২২ ধারা জবানবন্দি দিয়েছে আদালতে। তাদের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রিমান্ড শেষ হলে তাকে আবার নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হবে বলে জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন।

ভুক্তভোগী ছাত্রীর মায়ের করা মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের নভেম্বর মাসে পঞ্চম শ্রেণিতে পড়াশোনার সময় মাদ্রাসার একটি কক্ষে তার মেয়েকে ধর্ষণ করেন ওই অধ্যক্ষ। তিনি একাধিকবার ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ ও যৌন হয়রানি করেছেন। লোকলজ্জার ভয়ে বিষয়টি গোপন রাখা হয়। অধ্যক্ষ আল আমিন দীর্ঘদিন ধরে ভয়ভীতি ও বিভিন্ন কৌশলে ছাত্রীদের ধর্ষণ ও যৌন হয়রানি করে আসছেন। অন্য অশ্লীল ছবির সঙ্গে ছাত্রীদের মাথা সংযোজন করে ছাত্রী ও অভিভাবকদের ভয়ভীতি দেখাতেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের মাহমুদপুর এলাকার ‘বাইতুল হুদা ক্যাডেট মাদ্রাসা’য় ১২ শিশুছাত্রীকে ধর্ষণ ও ধর্ষণচেষ্টার অভিযোগে অধ্যক্ষ আল আমিনকে গ্রেপ্তার করে র‌্যাব-১১।

জিজ্ঞাসাবাদে অধ্যক্ষ আল আমিন ১২ শিশু ছাত্রীকে ধর্ষণ ও ধর্ষণের চেষ্টা এবং যৌন হয়রানির অভিযোগ স্বীকার করেছেন।

তার মুঠোফোন ও কম্পিউটার থেকে পর্নোগ্রাফির অশ্লীল ভিডিও জব্দ করা হয়েছে।

 

 

টাইমস/এসআই

Share this news on: