সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি: প্রধান বিচারপতি

সমাজের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি প্রবেশ করছে। এটা মুক্তিযুদ্ধের স্বপ্ন ও চেতনাকে অবমাননা করছে। তাই এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তরুণ প্রজন্ম রুখে দাঁড়ালে কেউ দুর্নীতি করার সাহস পাবে না।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুর্নীতি দমন কমিশন (দুদক) আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রোববার রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, আমাদের পূর্বপুরুষেরা অনেক ত্যাগ ও কষ্টের বিনিময়ে আমাদেরকে এই স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। কিন্তু আজ এই দুর্নীতি সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করে মুক্তিযুদ্ধের স্বপ্ন ও চেতনাকে অবমাননা করছে। সমাজ হতে দূরে সরে যাচ্ছে আদর্শ ও নৈতিকতা।

প্রধান বিচারপতি বলেন, দুর্নীতি সমাজের সর্বত্র বিরাজ করছে। এটি আজ জাতীয় ব্যাধিতে পরিণত হয়েছে। এ কারণে সমাজে বৈষম্য তৈরি হচ্ছে। দুর্নীতিকে না বলে এবং দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কটের মাধ্যমে এ দেশকে একদিন দুর্নীতিমুক্ত করতে হবে।

দেশের যুবসমাজকে উদ্দেশ্য করে প্রধান বিচারপতি বলেন, সমাজের এই অবস্থার পরিবর্তন করতে দেশের যুবসমাজ বড় শক্তি এবং অপার সম্ভাবনা হয়ে কাজ করতে পারে। অদম্য আগ্রহ, সৃজনশীলতা ও সুন্দর বাংলাদেশ গঠনের স্বপ্ন নিয়ে দুর্নীতিবিরোধী অভিযানে তাদের সর্বাত্মক অংশগ্রহণ আজ সময়ের দাবি।

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন দুদক কমিশনার (অনুসন্ধন) মোজাম্মেল হক খান, কমিশনার (অনুসন্ধান) এ এফ এম আমিনুল ইসলাম প্রমুখ।

 

টাইমস/এইচইউ

Share this news on: