ঢাবিতে নিজের পিস্তলে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হলের সামনে ছাত্রলীগের কেন্দ্রীয় উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মেশকাত হোসেন গুলিবিদ্ধ হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বাঁ পায়ের উরুতে গুলি লেগেছে।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে হলের সামনে বসে থাকা অবস্থায় গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

সূর্যসেন হল ছাত্র সংসদের ভিপি মারিয়ান জামান খান সোহান বলেন, “রাতে বাইরে থেকে হলে ঢোকার সময় আমি দেখতে পাই, মেশকাতের পা দিয়ে রক্ত ঝরছে। এ সময় কয়েকজন মিলে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাই।”

ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন মেশকাত বলেন, “রাত সাড়ে ১০টার দিকে হল গেটের সামনে আমি একা বসে মোবাইল টিপতেছিলাম। হঠাৎ করে একটা বিকট শব্দ হয়। তারপর নিচে তাকাতেই দেখি আমার পা দিয়ে রক্ত ঝরছে।”

হাসপাতালে মেশকাতকে দেখতে আসা কয়েকজন ছাত্রলীগ নেতা বলেন, হলের বাইরে থেকে তাকে লক্ষ্য করে কেউ গুলি ছুড়েছিল বলে ধারণা করছেন তারা।

তবে প্রত্যক্ষদর্শীরা জানান, নিজের হাতে থাকা পিস্তল থেকে গুলি বের হয়ে ওই নেতা আহত হন। বিষয়টি নিশ্চিত করেছেন হল সংসদের সহ-সভাপতি মারিয়ান জামান খান।

জানা যায়, মেশকাত শনিবার সন্ধ্যার দিকে সূর্যসেন হল গেইটে তার বন্ধুদের নিয়ে আড্ডা দিচ্ছিল। হঠাৎ একটি বিকট শব্দ শোনা যায়। সঙ্গে সঙ্গে মেশকাতের ডান পায়ের হাটুর উপর থেকে রক্ত বের হতে দেখা যায়। তখন মেশকাত তার পকেটে থাকা পিস্তলটি বের করে আবার পকেটে রাখেন।

মেশকাত সবসময় তার সঙ্গে অস্ত্র বহন করেন। তার লোড করা পিস্তল আনলক করা ছিল না। অসাবধানতার বশে চাপ পড়ে তার পকেট থেকে গুলি বের হয়ে নিজের পায়ে লাগে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. মকবুল হোসেন ভূইয়া রাতে ঘটনাটি শুনে মেশকাতের খবর নেয়ার জন্য হলের একজন কমকর্তাকে হাসপাতালে পাঠানোর কথা জানান।

 

টাইমস/জিএস

Share this news on: