রিফাত হত্যার তদন্তে বরগুনায় আসকের প্রতিনিধি দল

প্রকাশ্যে স্ত্রীর সামনে স্বামী রিফাত শরীফ হত্যা মামলায় আইনি সহায়তা দিতে ঢাকা থেকে আইন ও সালিশ কেন্দ্রের (আসক) চার সদস্য বরগুনা গিয়েছেন। শনিবার বিকালে তারা বরগুনা পৌঁছান।

আসকের সদস্যরা হলেন দলের সিনিয়র কো-অর্ডিনেটর আবু আহম্মেদ ফয়জুল কবির, তদন্ত কর্মকর্তা হাসিবুর রহমান, আইনজীবী আবদুর রশিদ ও মিজানুর রহমান।

আইন ও সালিশ কেন্দ্রের প্রতিনিধি দলের সিনিয়র কো-অর্ডিনেটর আবু আহম্মেদ ফয়জুল কবির বলেন, তারা মিন্নির বাবা-মাসহ অনেকের সঙ্গে কথা বলেছেন। আরও কয়েকদিন তারা বরগুনায় অবস্থান করবেন।

এদিকে, রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষে রোববার জামিনের আবেদন করা হবে বলে জানিয়েছে তার পরিবার।

শুক্রবার সন্ধ্যার পরে মিন্নিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বরগুনা কারাগারে পাঠানো হয়। মিন্নিকে আদালতে হাজির ও স্বীকারোক্তি নেয়ার সময় তার বাবা মোজাম্মেল হোসেন কিশোর কোনো আইনজীবীর সহায়তা পাননি। বিষয়টি গণমাধ্যমে এলে অনেকেই মিন্নিকে আইনি সহায়তা দিতে এগিয়ে আসেন।

মোজাম্মেল হোসেন কিশোর বলেন, তার মেয়ে মিন্নির পক্ষে আইনি লড়াই করার জন্য বরগুনা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী আসলামকে রাজী করিয়েছেন। রোববার জামিনের আবেদন করা হবে।

আইন ও সালিশ কেন্দ্রের আইনজীবী আবদুর রশিদ ও মিজানুর রহমান বলেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী আসলামের সঙ্গে তারা আদালতে থাকবেন। তাদের সঙ্গে আরও কয়েকজন আইনজীবী থাকার কথা রয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, ২৬ জুন রিফাত শরীফকে প্রকাশ্যে স্ত্রীর সামনে কুপিয়ে আহত করা হয়। হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়। রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

এ ঘটনায় মামলায় এখন পর্যন্ত ১৫ জন আসামি ধরা পড়েছে। এদের মধ্যে হত্যার দায় স্বীকার করে রিফাতের স্ত্রী মিন্নিসহ ১৪ জন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

 

টাইমস/জিএস

Share this news on: