সিইসির হজে যাওয়ার কারণ জানালেন ধর্ম প্রতিমন্ত্রী

প্রধান নির্বাচন কমিশনার সিইসি কেএম নুরুল হুদার হজে যাওয়ার কারণ ব্যাখ্যা করলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

প্রতিমন্ত্রী বলেন, সিইসি জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত একজন নিরপেক্ষ মানুষ।তাই তাকে হজের তদারকির জন্য সৌদি আরব পাঠানো হচ্ছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর আশকোনা হজক্যাম্প পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, হজে কোনো অনিয়ম হলে তা দেখার জন্য সিইসিকে পাঠানো হচ্ছে। হজ চিকিৎসক সহায়ক দলে অপেশাদার লোকজন পাঠানো হলেও এতে কোনো সমস্যা নেই।

তিনি বলেন, যারা সরকারি খরচে হজে যাচ্ছেন, নিয়ম মেনেই তাদের তালিকা করা হয়েছে। তবে আগামী বছর এই বিষয়ে কিছু পরিবর্তন আসবে বলেও জানান তিনি।

এদিকে, হজ এজেন্সিগুলোর সংগঠন হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম জানিয়েছেন, দুটি এজেন্সির শতাধিক হজযাত্রীর নির্ধারিত ফ্লাইটে হজে যেতে সমস্যা হয়েছে। এজন্য মক্কায় বাংলাদেশ হজ মিশন ও ধর্ম মন্ত্রণালয়ের কিছু কর্মকর্তার অসহযোগিতাকে দায়ি করেছেন তিনি।

প্রসঙ্গত নূরুল হুদা ছাড়াও রাষ্ট্রীয় খরচে হজে যাওয়া ব্যক্তিদের মধ্যে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন রয়েছেন।

ধর্ম মন্ত্রণালয়ের মাধ্যমে চলতি বছর রাষ্ট্রীয় খরচে বিভিন্ন শ্রেণি ও পেশার হজ পালনকারীর তালিকা ক্রমেই দীর্ঘ হচ্ছে।

গত ১ জুলাই থেকে গতকাল রোববার (২১ জুলাই) পর্যন্ত ২০ দিনে মোট সাত দফায় রাষ্ট্রীয় খরচে মনোনয়নপ্রাপ্ত ৩৮৯ জন হজযাত্রীর তালিকা প্রকাশ করেছে মন্ত্রণালয়। এ সংখ্যা চারশ’ ছাড়িয়ে যেতে পারে বলে জানা গেছে।

আগামী ২৯ ও ৩০ জুলাই ফ্লাইট প্রাপ্তি সাপেক্ষে তারা পবিত্র হজ পালন করতে সৌদি যাবেন। ১০ সেপ্টেম্বর দেশে ফিরে আসবেন। তারা ধর্ম মন্ত্রণালয় ঘোষিত ৩ লাখ ৪৪ হাজার টাকার প্যাকেজ-২-এর সুবিধায় হজ পালন করবেন।

টাইমস/জেডটি

Share this news on:

সর্বশেষ