রাজশাহীতে কোচিং সেন্টারের পোস্টার-ফেস্টুন প্রচার নিষিদ্ধ

রাজশাহী নগরীকে পরিচ্ছন্ন রাখার স্বার্থে সকল কোচিং সেন্টার ও প্রাইভেট টিউশন সেন্টারের পোস্টার, লিফলেট, ব্যানার, ফেস্টুন প্রদর্শনের উপরে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে। সেই সঙ্গে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে সকল কোচিং সেন্টারগুলোকে নিবন্ধন এবং ট্রেড লাইসেন্স নবায়ন করতে বলা হয়েছে।

শনিবার বিকেলে রাজশাহী নগরীর কোচিং সেন্টার ও প্রাইভেট টিউশন অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় কালে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এ কথা জানান।

মেয়র বলেন, রাজশাহী নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সবার সহযোগিতা প্রয়োজন। আমরা চাই শহরটাকে সুন্দর করতে। নগরীকে পরিচ্ছন্ন রাখার স্বার্থে কোচিং সেন্টার ও প্রাইভেট টিউশন সেন্টারের কোন পোস্টার, লিফলেট, ব্যানার, ফেস্টুন প্রদর্শন করা যাবে না। তবে প্রতিষ্ঠানে আসা ছাত্র-ছাত্রী ও অভিভাবকগণকে প্রসপেক্টাস দেয়া যাবে। দৈনিক পত্রিকার ভিতরে বিজ্ঞাপনের কাগজ দেয়া যাবে। এছাড়া ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণা চালানো যাবে।

নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে শিগগিরই ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করা হবে। এই ডিসপ্লেবোর্ডে সকল প্রকার বিজ্ঞাপন প্রদর্শন করা যাবে বলেও জানান মেয়র।

মতবিনিময় সভায় আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে সকল কোচিং সেন্টারগুলোকে নিবন্ধন এবং ট্রেড লাইসেন্স নবায়নের জন্য অনুরোধ জানানো হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: